বাংলা নিউজ > ময়দান > Asian Games: BCCI দল পাঠানোর সিদ্ধান্ত নিলে অধিনায়ক করতে পারে শিখর ধাওয়ানকে-রিপোর্ট

Asian Games: BCCI দল পাঠানোর সিদ্ধান্ত নিলে অধিনায়ক করতে পারে শিখর ধাওয়ানকে-রিপোর্ট

ক্য়াপ্টেন হওয়ার দৌড়ে এগিয়ে টিম ইন্ডিয়ার শিখর ধাওয়ান (ছবি-এপি)

বৃহস্পতিবার জানা গিয়েছে, ভারতের ‘বি’ দলকে এশিয়ান গেমসে খেলতে পাঠাবে বিসিসিআই। যেই দলের অধিনায়ক হিসেবে শিখর ধাওয়ানের নাম বলা হয়েছে। চার বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া এই গেমসে অংশগ্রহণ করবে ভারতীয় দল।

টিম ইন্ডিয়ার এবারের ক্রিকেট ক্যালেন্ডার খুবই ব্যস্ততা পূর্ণ। এই বছরের প্রথমেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি খেলেছিল টিম ইন্ডিয়া। এরপরে টিম ইন্ডিয়া ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে চলেছে। এই বছরেই আইসিসি ওয়ানডে বিশ্বকাপও রয়েছে। ভারতকেও এ বছর ৫০ ওভারের এশিয়া কাপও খেলতে হবে। এর পাশাপাশি দলটি চিনের হ্যাংজুতে অনুষ্ঠিত হতে যাওয়া চতুর্বার্ষিক এশিয়ান গেমসেও অংশ নিতে চলেছে।

এবারের এশিয়ান গেমসে পুরুষ ও মহিলা উভয় ক্রিকেট দলই অংশগ্রহণ করবে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, এশিয়ান গেমসে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে ফিরতে পারেন শিখর ধাওয়ান। কারণ এই সময়ে ভারতের মূল দল তাদের বিশ্বকাপের প্রস্তুতিতে ব্যস্ত থাকবে। বৃহস্পতিবার পিটিআই জানিয়েছে, ভারত তাদের ‘বি’ দলকে এশিয়ান গেমসে খেলতে পাঠাবে। যেই দলের অধিনায়ক হিসেবে শিখর ধাওয়ানের নাম বলা হয়েছে। চার বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া এই গেমসে অংশগ্রহণ করবে ভারতীয় দল।

এশিয়ান গেমসের পুরুষদের ক্রিকেট প্রতিযোগিতার সময় ও ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সময় অনেকটা একই সঙ্গে হতে পারে বলে মনে করা হচ্ছে। এরফলে সমস্যায় পড়তে চলেছে বিসিসিআই। এই সমস্যা থেকে রেহাই পাওয়ার জন্য এশিয়ান গেমসে ‘বি’ দল পাঠানোর কথা ভেবেছে বোর্ড। এই গেমসে ভারতের ‘বি’ দল অংশগ্রহণ করবে বলে আশা করা হচ্ছে। এই দলের নেতৃত্ব দিতে পারেন শিখর ধাওয়ান।

পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে অসামঞ্জস্যপূর্ণ পারফরম্যান্সের কারণে, ধাওয়ান গত বছরের ডিসেম্বর থেকে ভারতীয় ওয়ানডে দলের বাইরে রয়েছেন। তার পর এই ভূমিকায় এসেছেন তরুণ ওপেনার শুভমন গিল। এ বছর এখন পর্যন্ত কোনও ফর্ম্যাটেই ভারতের প্রতিনিধিত্ব করেননি শিখর ধাওয়ান।

এই প্রথমবার নয় যে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পারেন শিখর ধাওয়ান। গত বছর নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দলের অধিনায়কত্ব করেছিলেন বাঁহাতি ওপেনার। এছাড়াও ২০২১ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই এবং টি-টোয়েন্টি উভয় ক্ষেত্রেই দ্বিতীয় সারির দলকে নেতৃত্ব দিয়েছেন। এবার আবার সেই ধাওয়ানের উপরেই ভরসা রাখতে চায় বিসিসিআই।

এদিকে, একটি পূর্ণ শক্তির মহিলা দল মাঠে নামবে এবং সোনা জয়ের শক্তিশালী প্রতিযোগী হবে। হরমনপ্রীত কৌরের নেতৃত্বে মহিলা দল গত বছর কমনওয়েলথ গেমসেও অংশ নিয়েছিল যেখানে তারা ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে রানার্স আপ হয়েছিল।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

প্রথমেই ধোনি বনাম বিরাট, তারপর সামনে GT, IPL-এ কবে কার বিরুদ্ধে নামবে CSK? কাদের জন্য আগামী ২৫ দিন হবে খুব কঠিন, সূর্য-শনি সংযোগের কারণে থাকতে হবে সাবধান অবিবাহিত জীবন সহ্য হচ্ছে না, এক ব্যক্তির কাণ্ড দেখে অবাক শার্ক ট্যাঙ্কের অনুপম JFC vs EB Live: জামশেদপুরের বিরুদ্ধে মাঠে নামছে EB, কতটা প্রস্তুত সৌভিকরা? মায়ের হাতে খুন মেয়ে! শিনা বোরা হত্যামামলা পর্দায়,ডকু-সিরিজ আগে দেখাতে হবে CBI-কে ফের বাংলা জুড়ে বন্ধ থাকবে রেশন দোকান, কারণটা জেনে নিন কিডনিতে অস্ত্রোপচারের পরে স্বাভাবিক জীবন পাবেন রোগী, বড় আবিষ্কার বিজ্ঞানীদের ৮৭-তে ঠাকুমা সাবিত্রী, কাঞ্চনের সাথে ডিভোর্স যন্ত্রণা ভুলে আনন্দে মাতলেন পিঙ্কি ইএম বাইপাসে সংস্কারের কাজ হতে চলেছে, প্রবল যানজটে ভুগতে চলেছে নগরবাসী ‘যত অন্ধকার হোক…’! দুই মেয়ের মা, ভরতকে ডিভোর্সের পর ইনস্টায় কী ইঙ্গিত এষা দেওলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.