বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games Wushu: মে মাস থেকে মা-বাবাকে দেখেননি- রুপো জিতে কান্নায় ভেঙে পড়লেন মণিপুরের রোশিবিনা দেবী

Asian Games Wushu: মে মাস থেকে মা-বাবাকে দেখেননি- রুপো জিতে কান্নায় ভেঙে পড়লেন মণিপুরের রোশিবিনা দেবী

রুপো জিতে কান্নায় ভেঙে পড়লেন মণিপুরের রোশিবিনা দেবী (ছবি-এক্স)

রোশিবিনা বলেছিলেন যে তিনি অরুণাচলের তেগা ওনিলুকে মিস করছেন। বৃহস্পতিবার ফাইনালে তার মুখোমুখি হয়েছল চিনের উ জিয়াও ওয়েই। এই ম্যাচের আগে রোশিবিনা বলেছিলেন যে তিনি এশিয়ান গেমসের পদকগুলি অরুণাচল প্রদেশের তিনজন খেলোয়াড়কে উৎসর্গ করেছিলেন যারা চিন তাদের ভিসা না দেওয়ার কারণে এশিয়ান গেমসে আসতে পারেনি।

Asian Games India Win Medal- মণিপুরের উশু খেলোয়াড় রোশিবিনা দেবী, যিনি জাকার্তা এশিয়ান গেমসে ব্রোঞ্জ পদক জিতেছিলেন, তিনি বুধবার ৬০ কেজি বিভাগের ফাইনালে প্রবেশ করেছিলেন। রোশিবিনা ভিয়েতনামের নুগুয়েন থাই থু থুয়েকে ২-০ হারিয়েছিলেন। বৃহস্পতিবার ফাইনালে তার মুখোমুখি হয়েছল চিনের উ জিয়াও ওয়েই। এই ম্যাচের আগে রোশিবিনা বলেছিলেন যে তিনি এশিয়ান গেমসের পদকগুলি অরুণাচল প্রদেশের তিনজন খেলোয়াড়কে উৎসর্গ করেছিলেন যারা চিন তাদের ভিসা না দেওয়ার কারণে এশিয়ান গেমসে আসতে পারেনি। চিনের বিপক্ষে ফাইনালে জিততে সর্বোচ্চ চেষ্টা করেছিলেন রোশিবিনা দেবী। শেষ পর্যন্ত ০-২ হেরে রুপো জেতেন রোশিবিনা।

২০১৭ সালের জুনিয়র এশিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে চিনা খেলোয়াড়কে পরাজিত করে সোনা জিতেছিলেন রোশবিনা, সহজেই সেমিফাইনালে জিতেছিলেন। রোশিবিনা বলেছিলেন যে তিনি অরুণাচলের তেগা ওনিলুকে মিস করছেন। সে তাঁর বন্ধু এবং একজন ভালো খেলোয়াড়। বাকি দুই খেলোয়াড় নেইমান ওয়াংসু ও মাপুং লাপুংও ভিসা পাননি। জাকার্তা এশিয়ান গেমসে ভারত চারটি পদক জিতেছিল। কিন্তু এখানে তাদের চ্যালেঞ্জ শুধুমাত্র রোশিবিনার কাছেই ছিল। বাকি সব খেলোয়াড়ই পদকের দৌড়ের বাইরে চলে গিয়েছিল।

উশুতে ভারতের জন্য রুপোর পদক জেতার পরে রোশিবিনা দেবী ভেঙে পড়েন। আসলে মণিপুরের বর্তমান পরিস্থিতি নিয়ে সে খুব চিন্তিতো। নিজের বাড়ি ফিরে পরিস্থিতি দেখতে চান রোশিবিনা। সিলভার জেতার পরে কথা বলতে বলতে ভেঙে পড়েন রোশিবিনা। মণিপুরের এই উশু খেলোয়াড় বলেছেন যে তিনি মে মাস থেকে তাঁর পরিবারকে দেখেননি এবং প্রশিক্ষকরা তাঁকে বিরক্ত না করার জন্য প্রশিক্ষণের সময় তাঁর পরিবারের সঙ্গে কথা বলতে দেয়নি। ফলে পরিবারের থেকে বিরত ছিলেন মণিপুরের রোশিবিনা। পদক জিতে এবার নিজের পরিবারের সঙ্গে দেখা করতে চান রোশিবিনা দেবী।

ম্যাচের পরে রোশিবিনা দেবী বলেন, ‘আমার করার কিছু নেই. আমি যা করতে পারি তা হল নেতিবাচকতা থেকে দূরে থাকা এবং তাদের জন্য প্রার্থনা করা।’ তার বাবা-মা কৃষক এবং প্রতিবাদে অংশগ্রহণকারীও। রোশিবিনা দেবী আরও বলেন, ‘আমার বাবা নিয়মিত প্রতিবাদ করতে যান যখন আমার মা প্রায়ই আমাদের গ্রামকে দুর্বৃত্তদের হাত থেকে নিরাপদ রাখতে অন্যদের সঙ্গে রাতভর নজরদারি করেন। আমাদের বাড়ি একটি থানার কাছাকাছি, কিন্তু আমি শুনেছি এমনকি পুলিশও সেখানে হুমকির মুখে রয়েছে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.