বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games: এশিয়াডে রুপো আরও এক বাঙালির! কাজ করেন মেট্রোয়, নজির গড়ল ভারত

Asian Games: এশিয়াডে রুপো আরও এক বাঙালির! কাজ করেন মেট্রোয়, নজির গড়ল ভারত

ভারতীয় ব্রিজ দল। ছবি- টুইটার

গতবার এশিয়াডে ব্রোঞ্জ জেতে ভারতীয় ব্রিজ দল। এবার রুপো জিতল ভারত। এই দলেই রয়েছেন বাংলার সুমিত মুখোপাধ্যায়। যিনি আবার কলকাতা মেট্রোর কর্মী। তাঁকে শুভেচ্ছা জানাল কলকাতা মেট্রো।

ব্রিজে রুপো জিতল ভারতীয় দল। গত এশিয়ান গেমসে ব্রোঞ্জ জেতে ব্রিজ দল। এবার ব্রোঞ্জ থেকে সেই পদক রূপান্তরিত হল রুপোতে। স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত ব্রিজ দল। এই ব্রিজ দলেই রয়েছেন রাজু তোলানি, অজন প্রভাকর, রাজেশ্বর তিওয়ারি এবং সুমিত মুখোপাধ্যায়। চার জনের এই ভারতীয় দল ফাইনালে হংকংয়ের বিরুদ্ধে ২৩৮.১-১৫২ ব্যবধানে হারের মুখ দেখে। এই ম্যাচ হারের ফলে আর সোনা জয় হল না। রুপো নিয়েই দেশে ফিরে আসতে হচ্ছে তাদের।

তবে গত এশিয়ান গেমসে অর্থাই ২০১৮ সালে ভারত ব্রিজে ব্রোঞ্জ জেতে। আর এবার তারা রুপো জিতল। সেদিক থেকে দেখতে গেলে এবার সেই ফলাফল অনেটাই ভালো হয়েছে। এবার তারা রুপো জিতেছে। এদিন যদি হংকংয়ের বিরুদ্ধে ভারত জিততে পারত তাহলে ইতিহাস তৈরি হতেই পারত। কিন্তু অল্পের জন্য তা হয়নি। হংকংয়ের বিরুদ্ধে হেরে রুপো নিয়ে দেশে ফিরে আসতে হচ্ছে তাদেরকে।

এশিয়াডেই শুধু ব্রিজ দল পদক পেয়েছে তা একেবারেই নয়। অলিম্পিক্সেও পদক রয়েছে ভারতের। সেবারও ভারতীয় দলে এক বাঙালি ছিলেন। এবারও এশিয়াডের দলে এক বাঙালি রয়েছেন। সেদিক থেকে দেখতে গেলে বাংলায় একটি পদক এলো। তবে এবারের এশিয়ান গেমসে ভারতের পারফরম্যান্স বেশ ভালো বলা চলে। ইতিমধ্যেই ১০০ টির বেশি পদক জিতে নিয়েছে ভারত। যার মধ্যে আজ ভারতীয় হকি দল। এখনও বেশ কয়েকটি পদক আসবে বলে মনে করা হচ্ছে। কারণ এখনও কয়েকটি ইভেন্ট বাকি রয়েছে। শুধু তাই নয়, ভারতীয় ক্রিকেট দলের উপর নজর রয়েছে। সেখান থেকেও সোনা আসার একটা সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই ভারতীয় মহিলা ক্রিকেট দল সোনা জিতেছে। হরমনপ্রীতদের পথেই হাঁটতে চায় রুতুরাজের নেতৃত্বাধীন দলও।

এছাড়াও আজ একাধিক ইভেন্টে ভারত রুপো এবং ব্রোঞ্জ জিতেছে। তা সে ব্যক্তিগত ইভেন্টে হোক কিংবা দলগত ইভেন্টে। এবারের এশিয়ান গেমসে ভারতীয় অ্যাথলিটদের পারফরম্যান্স বেশ ভালো বলা চলে। অনেকেই অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করে ফেলেছেন। এখন এটাই দেখার এশিয়ান গেমসে ভালো ফল করার পাশাপাশি অলিম্পিক্সেও তারা ধারাবাহিকতা বজায় রাখতে পারেন কিনা।

তবে ভারতীয় ব্রিজ দল রুপো জেতায় শুভেচ্ছা জানিয়েছে কলকাতা মেট্রো রেল কতৃপক্ষ। কারণ এই দলেই রয়েছেন বাংলার সুমিত মুখোপাধ্য়ায়। তিনি মেট্রো রেলের কর্মচারি। ঠিক সেই জন্যই তাঁকে এবং গোটা ব্রিজ দলকে শুভেচ্ছা জানিয়েছে কলকাতা মেট্রো রেল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অনুপম-প্রশ্মিতার বিয়েতে কী হচ্ছে শনিবারে? হিন্দুস্তান টাইমস বাংলাকে বললেন উপল ধরা পড়ার আগে কোথায় ছিলেন?‌ সিআইডি’‌র জেরার মুখে ঔদ্ধত্য হারালেন শাহজাহান বল ধরে বাউন্ডারির দিকে ছুঁড়ে দিলেন ফিল্ডার, মনে করালেন লগানের লাখাকে- ভিডিয়ো বদলে গেল পোস্টাল ব্যালটের সর্বনিম্ন বয়স, ৮০ বছরেও ভোট দিতে হবে বুথেই বল হাতে ফিলিপস, ব্যাট হাতে রাচিন রবীন্দ্রের লড়াই, জমে উঠেছে NZ vs AUS 1st Test রাঁচিতে ম্যাচের সেরা হয়েছেন, এবার সেই পুরস্কার প্রিয়জনের হাতে তুলে দিলেন ধ্রুব 'ছাল ছাড়ানো মুরগি', সুস্মিতাকে ‘বাংলার উরফি’র তকমা! কী এমন করলেন জিতের নায়িকা? Turmeric Benefits: নিয়মিত খেয়ে দেখুন হলুদ, অনেক উপকার পেতে পারেন। অক্ষয়, অজয়, ধোনি থেকে জুকেরবার্জ মেতেছেন আনন্দে, দেখুন জামনগরে আম্বানি বাড়ির টুকরো ছবি শিবরাত্রিতে ৭২ বছর পর শুভ যোগ! রাশি অনুযায়ী পুজো এই উপায়ে করলে মিলবে সৌভাগ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.