বাংলা নিউজ > ময়দান > Asian Youth Para Games: এ যেন পদকের বৃষ্টি! ভারত জিতল রেকর্ড ৪১ টি মেডেল
ভারত জিতল ৪১ মেডেল (ছবি:টুইটার)

Asian Youth Para Games: এ যেন পদকের বৃষ্টি! ভারত জিতল রেকর্ড ৪১ টি মেডেল

  • বাহরিনে অনুষ্ঠিত এশিয়ান যুব প্যারা গেমসে ভারতীয় যুব দল জিতল ৪১টি পদক। যারমধ্যে ছিল ১২ টি সোনা, ১৫ টি রুপো এবং ১৪ টি ব্রোঞ্জ। ভারতীয় দল অ্যাথলেটিক্সে সর্বোচ্চ সংখ্যক পদক জিতেছে।

বাহরিনে অনুষ্ঠিত এশিয়ান যুব প্যারা গেমসে ভারতীয় যুব দল জিতল ৪১টি পদক। যারমধ্যে ছিল ১২ টি সোনা, ১৫ টি রুপো এবং ১৪ টি ব্রোঞ্জ। ভারতীয় দল অ্যাথলেটিক্সে সর্বোচ্চ সংখ্যক পদক জিতেছে। মোট ২২ জন খেলোয়াড় পডিয়ামে পৌঁছাতে সক্ষম হয়েছেন। এশিয়ান প্যারা ইয়ুথ গেমসে ৩০ টি দেশের মধ্যে ৭০০ জনেরও বেশি ক্রীড়াবিদ অংশগ্রহণ করেছিল। টুর্নামেন্টটি ২ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত খেলা হয়েছিল।

যুব প্যারা গেমসে ক্রীড়াবিদরা নয়টি খেলায় অংশগ্রহণ করেন। এতে প্যারা অ্যাথলেটিক্স, প্যারা ব্যাডমিন্টন, বোকসিয়া, গোল বল, প্যারা পাওয়ারলিফটিং, প্যারা সুইমিং, প্যারা টেবিল টেনিস, প্যারা তায়কোয়ান্দো এবং হুইলচেয়ার বাস্কেটবল অন্তর্ভুক্ত রয়েছে। ভারতীয় প্যারা খেলোয়াড়রা ব্যাডমিন্টনে ১৫ টি পদক জিতেছে। এতে টোকিও প্যারালিম্পিয়ান পলক কোহলি, সঞ্জনা কুমারী এবং হার্দিক মাক্কর নিজেদের মধ্যে তিনটি পদক জিতেছেন। দলের ছবি নিজের টুইটারে পোস্ট করেছেন ভারতের প্যারা অ্যাথলিট দীপা মালিক।

সাঁতারে ভারত জিতেছে মোট তিনটি পদক। এর মধ্যে একটি রুপো এবং দুটি ব্রোঞ্জ পদক রয়েছে। টিম ইন্ডিয়া ভারত্তোলনেও পদক জিতেছে। ২০২০ সালের টোকিও অলিম্পিক্স এবং প্যারালিম্পিক্সের পর থেকে ভারতীয় ক্রীড়াবিদরা দুর্দান্ত ফর্মে রয়েছেন। ভারতীয় ক্রীড়াবিদরা দেশ-বিদেশে বহু টুর্নামেন্টে ভালো পারফর্ম করছেন। তারই ঝলক দেখা গেল এশিয়ান যুব প্যারা গেমসে।

বন্ধ করুন