কাঁধে তির বিঁধে গুরুতর জখম হল অসমের ১২ বছর বয়েসি তিরন্দাজ শিবাঙ্গিনী গোহেইন। ছবি সৌজন্যে এএনআই।
কাঁধে তির বিঁধে গুরুতর জখম হল অসমের ১২ বছর বয়েসি তিরন্দাজ শিবাঙ্গিনী গোহেইন। ছবি সৌজন্যে এএনআই।

অনুশীলনে তির বিঁধলে অসমের কিশোরী তিরন্দাজকে দিল্লি উড়িয়ে আনল সাই

  • অনুশীলন করার সময় আচমকা একটি তির উড়ে এসে শিবাঙ্গিনীর ডান কাঁধ ফুঁড়ে দেয়। চিকিত্সকরা জানিয়েছে, তিরের ফলা তার কাঁধের হাড়ে প্রবেশ করে।

অনুশীলনের সময় কাঁধে তির বিঁধে গুরুতর জখম হল অসমের ১২ বছর বয়েসি তিরন্দাজ শিবাঙ্গিনী গোহেইন। তাকে দ্রুত দিল্লির এইমস-এর ট্রমা সেন্টারে ভরতি করা হয়েছে। অস্ত্রোপচারের পরে আপাতত তাকে আইসিইউ বিভাগে রাখা হয়েছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার ডিব্রুগড়ের চাবুয়ায় স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার (সাই) কেন্দ্রে অনুশীলন করার সময় আচমকা একটি তির উড়ে এসে শিবাঙ্গিনীর ডান কাঁধ ফুঁড়ে দেয়। চিকিত্সকরা জানিয়েছে, তিরের ফলা তার কাঁধের হাড়ে প্রবেশ করে।

গুরুতর আহত কিশোরী তিরন্দাজকে বিমানযোগে দিল্লির এইমস-এর ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে তার শরীরে অস্ত্রোপচার করে তিরটি বের করতে সক্ষম হয়েছেন চিকিত্সকরা।

আপাতত তাকে আইসিইউ বিভাগে রাখা হয়েছে। শিবাঙ্গিনীর দেহে আরও অস্ত্রোপচার করার প্রয়োজন রয়েছে কি না, তা খতিয়ে দেখে জানাবেন চিকিত্সকরা।

জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকারের ‘খেলো ইন্ডিয়া’ প্রকল্পে তালিকাভুক্ত না হলেও তার চিকিত্সার সমস্ত খরচ বহন করছে সাই, যার মধ্যে রয়েছে বিমানে যাতায়াতের খরচও।

এইমস-এর এক চিকিত্সক জানিয়েছেন, ‘সকাল আটটা নাগাত তাকে হাসপাতালে ভরতি করা হয়। তাকে এখনও নানান ভাবে পরীক্ষা করছেন চিকিত্সকরা। তার শরীরে অস্ত্রোপচারের জন্য সব দিক খতিয়ে দেখা হচ্ছে।’

বন্ধ করুন