বাংলা নিউজ > ময়দান > টি-২০ বিশ্বকাপের আগে এই ক্রিকেটারের আত্মবিশ্বাসের অভাব দেখছেন গাভাসকর
টি-২০ বিশ্বকাপের আগে এই ক্রিকেটারের আত্মবিশ্বাসের অভাব দেখছেন গাভাসকর (PTI)

টি-২০ বিশ্বকাপের আগে এই ক্রিকেটারের আত্মবিশ্বাসের অভাব দেখছেন গাভাসকর

  • সামনেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। তার আগে এই পারফরম্যান্স দলের আত্মবিশ্বাস নিঃসন্দেহে বাড়াবে। তবে কিংবদন্তি সুনীল গাভাসকর মনে করেন এই সিরিজে প্রত্যাবর্তনকারী ভারতের 'ইমপ্যাক্ট' ক্রিকেটার হার্দিক পান্ডিয়ার এখনও কিছুটা আত্মবিশ্বাসের অভাব রয়েছে।

শুভব্রত মুখার্জি: ভারতের মাটিতে সদ্য শেষ হয়েছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি-২০ সিরিজ। ২-২ ফলে ড্র হয়েছে এই সিরিজ। বেঙ্গালুরুর শেষ ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। সিরিজের প্রথম দুই ম্যাচে ভারতকে হেলায় হারিয়ে ২-০ ফলে লিড নেয় প্রোটিয়ারা। পরের দুটো ম্যাচে পরপর জিতে ফিরে আসে ভারত। একাধিক প্রথম সারির ক্রিকেটার এই সিরিজে বিভিন্ন কারণে খেলেননি। তা সত্বেও ভারতের পারফরম্যান্স ছিল অত্যন্ত ভাল। সামনেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। তার আগে এই পারফরম্যান্স দলের আত্মবিশ্বাস নিঃসন্দেহে বাড়াবে। তবে কিংবদন্তি সুনীল গাভাসকর মনে করেন এই সিরিজে প্রত্যাবর্তনকারী ভারতের 'ইমপ্যাক্ট' ক্রিকেটার হার্দিক পান্ডিয়ার এখনও কিছুটা আত্মবিশ্বাসের অভাব রয়েছে।

দীর্ঘ কয়েক মাস পর ফের সিনিয়র দলে ফিরেছেন হার্দিক পান্ডিয়া। ব্যাট হাতে যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছেন তিনি। ১৫৩.৯৫ স্ট্রাইক রেটে করেছেন ১১৭ রান। তবে বল হাতে তিনি একটি উইকেটও পাননি। উল্টে বেশ কিছু রান তিনি দিয়ে ফেলেছেন। এরপরেই সিরিজে পান্ডিয়ার পারফরম্যান্স বিশ্লেষণ করতে গিয়ে সুনীল গাভাসকর তার মতামত ব্যক্ত করে জানিয়েছেন পান্ডিয়ার মধ্যে এখনও তিনি আত্মবিশ্বাসের অভাব লক্ষ্য করেছেন।

আইপিএলের অফিসিয়াল ব্রডকাস্টার স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন 'বিপক্ষের কাছ থেকে ম্যাচ দূরে নিয়ে যাওয়ার ক্ষমতা রাখে ও (হার্দিক)। এই সিরিজের (প্রোটিয়া) ম্যাচগুলোতেও ও তাই করেছে। ওর ব্যাটিংয়ের মধ্যে দিয়ে ও ভারতকে এই সিরিজে লড়াই করার রান জুগিয়েছেন। সেই কারণেই মনে করি ও এমন একজন যে ফারাক গড়ে দিতে পারে। এই মুহূর্তে ওর আত্মবিশ্বাস কিছুটা কম রয়েছে। ও নিয়মিত বল করতে শুরু করলে এই সমস্যাটাও থাকবে না। ওর বোলিং দলের কাছে সম্পদ।'

বন্ধ করুন