বাংলা নিউজ > ময়দান > এএফসির লাইসেন্সিং পরীক্ষায় পাশ ATK-MB, ব্যর্থ ইস্টবেঙ্গল সহ অনেক দল
গোয়ায় অনুশীলনে এটিকে-মোহনবাগান (ছবি সৌজন্য ফেসবুক @atkmohunbaganfc)
গোয়ায় অনুশীলনে এটিকে-মোহনবাগান (ছবি সৌজন্য ফেসবুক @atkmohunbaganfc)

এএফসির লাইসেন্সিং পরীক্ষায় পাশ ATK-MB, ব্যর্থ ইস্টবেঙ্গল সহ অনেক দল

  • মুচলেখা দিতে হবে ব্যর্থ ক্লাবগুলিকে 

২০শে নভেম্বর থেকে শুরু হবে করোনাকালে প্রথম আইএসএল। প্রথম ম্যাচেই মাঠে নামবে এটিকে-মোহনবাগান। ২৭ তারিখ তাদের অভিযান শুরু করবে এসসি ইস্টবেঙ্গল। প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী এটিকে - মোহনবাগান। বর্তমানে সব দল গোয়াতে জৈব সুরক্ষা বলয়ে থেকে অনুশীলনে ব্যস্ত। এই ব্যস্ততার মাঝেই যখন সবুজ-মেরুন শিবিরে এল সুঃসংবাদ তখন লাল-হলুদ শিবির সহ বেশ কয়েকটি আইএসএলের ক্লাব শিবিরে এল দুঃসংবাদ।

এএফসির ক্লাব লাইসেন্সিংয়ে ইতিমধ্যেই পাশ করে গেছে এটিকে-মোহনবাগান। এআইএফএফের মধ্যে দিয়ে ইতিমধ্যেই ২০২০-২১ সালের সেই এএফসির লাইসেন্স এবং জাতীয় লাইসেন্স পৌঁছে গেছে দলের কর্মকর্তাদের কাছে। ইস্টবেঙ্গল,ওড়িশা সহ একাধিক আইএসএল ক্লাব অবশ্য এই লাইসেন্সিং পরীক্ষায় পাশ করতে পারেনি।

এবছর অতিমারীর কারনে লাইসেন্সিং পরীক্ষায় অনেকটাই ছাড় দিয়েছিল এএফসি। তার উপর শ্রী সিমেন্টের সঙ্গে ইস্টবেঙ্গলের গাঁটছড়া বাধতে যে সময় অতিবাহিত হয়েছিল তা মাথায় রেখেও অনেকটাই ছাড় দেওয়া হয়েছিল। অনেক দেরি করেই এসসি ইস্টবেঙ্গলের তরফে কাগজপত্র পাঠানো হয়েছিল এশিয়ান ফুটবল ফেডারেশনের কাছে। এর ফলে  লাইসেন্সিং পরীক্ষায় ব্যর্থ হওয়া সমস্ত ক্লাবকে মুচলেখা দিতে হবে ২০২১ সালের মধ্যে তারা ক্লাব লাইসেন্সিংয়ের সব প্রক্রিয়া সম্পন্ন করবে। এই মুচলেখা পাওয়ার পরেই তাদেরকে খেলতে দেওয়া হবে।

 

বন্ধ করুন