বাংলা নিউজ > ময়দান > LaLiga: সুয়ারেজের গোলে লা লিগা চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো, রানার্সেই সন্তুষ্ট জিদানরা

LaLiga: সুয়ারেজের গোলে লা লিগা চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো, রানার্সেই সন্তুষ্ট জিদানরা

গোলের পর সুয়ারেজের উচ্ছ্বাস। ছবি- টুইটার।

এই নিয়ে ১১ বার লিগ খেতাব ঘরে তোলে অ্যাটলেটিকো মাদ্রিদ।

একেবারে শেষ রাউন্ডের ম্যাচে খেতাব জয়ের দাবিদার ছিল দু'টি দল। অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে দড়ি টানাটানি চলছিল রিয়াল মাদ্রিদের। শেষ রাউন্ডে অ্যাটলেটিকোর প্রতিপক্ষ ছিল রিয়াল ভায়াদলিদ। রিয়াল মাদ্রিদ মাঠে নামে ভিয়ারিয়ালের বিরুদ্ধে।

রিয়ালের কাজ ছিল তুলনায় কঠিন। চ্যাম্পিয়ন হতে হলে জিদানদের জিততেই হতো। সেই সঙ্গে অ্যাটলেটিকো মাদ্রিদকে পয়েন্ট খোয়াতে হতো। অ্যাটলেটিকো জিতলে অবশ্য তাদের খেতাব জয় আটকাত না কোনওভাবেই। শেষমেশ সেটাই হয়।

রিয়াল ও অ্যাটলেটিকো উভয় দলই ম্যাচের প্রথমার্ধে ০-১ গোলে পিছিয়ে ছিল। শেষমেশ দুই দলই দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে ম্যাচ জেতে ২-১ ব্যবধানে। জিদানরা ম্যাচ জিতলেও লা লিগার খেতাব ঘরে তোলে অ্যাটলেটিকো।

দিয়েগো সিমিয়নেদের খেতাব জয়ে মুখ্য ভূমিকা নেন সুয়ারেজ। ৬৭ মিনিটে ম্যাচের জয়সূচক গোলটি করে তিনিই। তার আগে ৫৭ মিনিটে কোরেয়ার গোলে ম্যাচে সমতা ফেরায় অ্যাটলেটিকো। উল্লেখ্য, ১৮ মিনিটে অস্কার গোল করে এগিয়ে দিয়েছিলেন ভায়াদলিদকে।

সুয়ারেজ সারা মরশুম জুড়েই ধারাবাহিক ছিলেন। তিনি মোট ২১টি গোল করেন এবারের লা লিগায়। টুর্নামেন্ট সবথেকে বেশি ৩০টি গোল করেন মেসি।

অ্যাটলেটিকো এই নিয়ে মোট ১১ বার লা লিগার খেতাব জেতে। ২০১৩-১৪ মরশুমের পর অবশেষে তারা লিগ খেতাব পুনরুদ্ধার করে। এবছর ৩৮ ম্যাচে অ্যাটলেটিকো সংগ্রহ করে ৮৬ পয়েন্ট। ৮৪ পয়েন্ট নিয়ে লিগে রানার্স হয় রিয়াল। ৭৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থেকে লিগ শেষ করে মেসির বার্সেলোনা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট আদৃত-কৌশাম্বির বিয়ের আগে মোদক পরিবারের রিইউনিয়ন! বাদ শুধু ‘মিঠাই’ সৌমিতৃষা ‘অন্নপ্রাশনও তো হয়নি,এত্ত উপহার', একরত্তি বোনের আদর দেখে ঈর্ষায় ভুগছে পপি-পুত্র? সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.