বাংলা নিউজ > ময়দান > LaLiga: সুয়ারেজের গোলে লা লিগা চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো, রানার্সেই সন্তুষ্ট জিদানরা
গোলের পর সুয়ারেজের উচ্ছ্বাস। ছবি- টুইটার।
গোলের পর সুয়ারেজের উচ্ছ্বাস। ছবি- টুইটার।

LaLiga: সুয়ারেজের গোলে লা লিগা চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো, রানার্সেই সন্তুষ্ট জিদানরা

  • এই নিয়ে ১১ বার লিগ খেতাব ঘরে তোলে অ্যাটলেটিকো মাদ্রিদ।

একেবারে শেষ রাউন্ডের ম্যাচে খেতাব জয়ের দাবিদার ছিল দু'টি দল। অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে দড়ি টানাটানি চলছিল রিয়াল মাদ্রিদের। শেষ রাউন্ডে অ্যাটলেটিকোর প্রতিপক্ষ ছিল রিয়াল ভায়াদলিদ। রিয়াল মাদ্রিদ মাঠে নামে ভিয়ারিয়ালের বিরুদ্ধে।

রিয়ালের কাজ ছিল তুলনায় কঠিন। চ্যাম্পিয়ন হতে হলে জিদানদের জিততেই হতো। সেই সঙ্গে অ্যাটলেটিকো মাদ্রিদকে পয়েন্ট খোয়াতে হতো। অ্যাটলেটিকো জিতলে অবশ্য তাদের খেতাব জয় আটকাত না কোনওভাবেই। শেষমেশ সেটাই হয়।

রিয়াল ও অ্যাটলেটিকো উভয় দলই ম্যাচের প্রথমার্ধে ০-১ গোলে পিছিয়ে ছিল। শেষমেশ দুই দলই দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে ম্যাচ জেতে ২-১ ব্যবধানে। জিদানরা ম্যাচ জিতলেও লা লিগার খেতাব ঘরে তোলে অ্যাটলেটিকো।

দিয়েগো সিমিয়নেদের খেতাব জয়ে মুখ্য ভূমিকা নেন সুয়ারেজ। ৬৭ মিনিটে ম্যাচের জয়সূচক গোলটি করে তিনিই। তার আগে ৫৭ মিনিটে কোরেয়ার গোলে ম্যাচে সমতা ফেরায় অ্যাটলেটিকো। উল্লেখ্য, ১৮ মিনিটে অস্কার গোল করে এগিয়ে দিয়েছিলেন ভায়াদলিদকে।

সুয়ারেজ সারা মরশুম জুড়েই ধারাবাহিক ছিলেন। তিনি মোট ২১টি গোল করেন এবারের লা লিগায়। টুর্নামেন্ট সবথেকে বেশি ৩০টি গোল করেন মেসি।

অ্যাটলেটিকো এই নিয়ে মোট ১১ বার লা লিগার খেতাব জেতে। ২০১৩-১৪ মরশুমের পর অবশেষে তারা লিগ খেতাব পুনরুদ্ধার করে। এবছর ৩৮ ম্যাচে অ্যাটলেটিকো সংগ্রহ করে ৮৬ পয়েন্ট। ৮৪ পয়েন্ট নিয়ে লিগে রানার্স হয় রিয়াল। ৭৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থেকে লিগ শেষ করে মেসির বার্সেলোনা।

বন্ধ করুন