বাংলা নিউজ > ময়দান > শিকেয় উঠল সুপার লিগ, EPL-এর ৬ ক্লাবের দেখানো পথেই এ বার হাঁটল মাদ্রিদ এবং মিলান
সুপার লিগের বিরুদ্ধে সরব সমর্থকেরা।
সুপার লিগের বিরুদ্ধে সরব সমর্থকেরা।

শিকেয় উঠল সুপার লিগ, EPL-এর ৬ ক্লাবের দেখানো পথেই এ বার হাঁটল মাদ্রিদ এবং মিলান

  • সুপার লিগের বিষয়টি প্রকাশ্যে আসার পরই উয়েফা হুমকি দিয়েছিল, বিদ্রোহী ক্লাবেদের নিষিদ্ধ করা হবে। উয়েফাকে পূর্ণ সমর্থন করে বিদ্রোহী ক্লাবগুলিকে মঙ্গলবার রাতেই চরম বার্তা দেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।

বুধবার সকালেই ইপিএলের ৬ ক্লাবের সুপার লিগ থেকে সরে দাঁড়ানোর খবরে স্বস্তি ফিরেছিল ফুটবল অনুরাগীদের। এ বার এই বিদ্রোহী লিগ থেকে সরে আসার সিদ্ধান্ত নিল স্পেনের আটলেটিকো মাদ্রিদ এবং ইতালির ইন্টারমিলান। এখন পড়ে থাকল শুধু বার্সেলোনা, রিয়েল মাদ্রিদ, এসি মিলান এবং জুভেন্তাস।

আটলেটিকো মাদ্রিদের তরফে ঘোষণা করে জানিয়ে দেওয়া হয়েছে, ‘বুধবার সকালে ক্লাবের বোর্ড অফ ডিরেক্টরদের মিটিং ছিল। সেখানে সিদ্ধান্ত হয়েছে, সুপার লিগের আয়োজক এবং বাকি ক্লাবগুলিকে আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দেওয়া হবে, এই লিগের সঙ্গে আটলেটিকো মাদ্রিদ আর যুক্ত থাকবে না।’

ইন্টার মিলানের তরফেও একই কথা জানানো হয়েছে। তাদের বক্তব্য, ‘ক্লাব আর কোনও ভাবেই সুপার লিগের অংশ হতে চায় না।’

সুপার লিগের বিষয়টি প্রকাশ্যে আসার পরই উয়েফা হুমকি দিয়েছিল, বিদ্রোহী ক্লাবেদের নিষিদ্ধ করা হবে। এমন কী তারা আইনের পথে হাঁটারও সিদ্ধান্ত নেয়। উয়েফাকে পূর্ণ সমর্থন করে বিদ্রোহী ক্লাবগুলিকে মঙ্গলবার রাতেই চরম বার্তা দেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। তিনি পরিষ্কার বলে দেন, ‘হয় তুমি থাক, না হলে থেকো না। মাঝামাঝি কোনও পথ নেওয়া যাবে না। এটা আমি পরিষ্কার ভাবে বলে দিতে চাই।’

ফিফা প্রেসিডেন্টের এই বার্তার পর ১২টি ক্লাবের সমর্থকেরাও সুপার লিগের বিরুদ্ধে সরব হন। স্বভাবতই একে একে ৮টি ক্লাব সুপার লিগ থেকে সরে এসেছে। দেখার, বাকি চারটি ক্লাব কী সিদ্ধান্ত নেয়!

বন্ধ করুন