বাংলা নিউজ > ময়দান > অ্যাটলেটিকোর হারে জমে গেল‌ লা লিগার খেতাবি লড়াই, জয় বার্সার
ভিয়ারিয়ালের অ্যালবার্তো মরেনোর বিরুদ্ধে বল দখলের লড়াইয়ে আতোয়াঁ গ্রিজম্যান। ছবি- রয়টার্স। (REUTERS) (REUTERS)
ভিয়ারিয়ালের অ্যালবার্তো মরেনোর বিরুদ্ধে বল দখলের লড়াইয়ে আতোয়াঁ গ্রিজম্যান। ছবি- রয়টার্স। (REUTERS) (REUTERS)

অ্যাটলেটিকোর হারে জমে গেল‌ লা লিগার খেতাবি লড়াই, জয় বার্সার

  • অ্যাটলেটিকো মাদ্রিদের হারের ফলে সুবিধা হল বার্সেলোনার। এক ম্যাচ কম খেলে অ্যাটলেটির সঙ্গে বার্সার পয়েন্টের ব্যবধান মাত্র দুই।

শুভব্রত মুখার্জি

স্পেনের ঘরোয়া লিগের লড়াই একেবারে জমে ক্ষীর। অনেকদিন ধরেই লা লিগার এই মরশুমের লড়াই ত্রিমুখী হচ্ছে। বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, অ্যাথলেটিকো মাদ্রিদের মধ্যে চলছে একেবারে টানটান উত্তেজনার লড়াই।

এই মুহূর্তে দাঁড়িয়ে পয়েন্টের বিচারে শীর্ষস্থান ধরে রাখলেও ফের হোঁচট খেল অ্যাটলেটিকো মাদ্রিদ। প্রসঙ্গত মাদ্রিদ, রিয়াল বেটিসের সঙ্গে গোলশূন্য ড্র করে দ্বিতীয় স্থান ধরে রাখতে সক্ষম হয়। কিন্তু লিগের খেতাবি লড়াই জমাল বার্সেলোনা। ভিয়ারিয়ালের বিরুদ্ধে বার্সা মূল্যবান তিন পয়েন্ট তুলে নেওয়ায় আরও জমে গেল লা লিগা শিরোপার দৌড়।

উল্লেখ্য, এই ফলের কারণে কিছুটা পিছিয়ে থাকলেও সেভিয়াও কিন্তু খেতাবি দৌড়ে চলে এল। বল পজিশন অনুযায়ী অ্যাথলেটিক বিলবাওয়ের থেকে বেশ কিছুটা এগিয়ে থাকলেও ম্যাচ জিততে ব্যর্থ হয় লা লিগার শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদ।

৮ মিনিটে আলেজান্দ্রো বেরেঙ্গুয়ার রেমিরোর গোলে এগিয়ে যায় বিলবাও। ৭৭ মিনিটে স্তেফান সাভিচের গোলে সমতা ফেরায় অ্যাথলেটিকো মাদ্রিদ। ৮৬ মিনিটে বিলবাওয়ের হয়ে জয়সূচক গোলটি করেন ইনিগো মার্টিনেজ। এই পরাজয়ের ফলে ৩৩টি ম্যাচ খেলে ৭৩ পয়েন্টে রইল অ্যাটলেটিকো মাদ্রিদ। সামনের শনিবার এলচের বিরুদ্ধে খেলার পর তাদের ৮ই মে প্রতিপক্ষ বার্সা।

অ্যাটলেটিকো মাদ্রিদের হারের ফলে সুবিধা হল বার্সেলোনার। এক ম্যাচ কম খেলে অ্যাটলেটির সঙ্গে বার্সার পয়েন্টের ব্যবধান মাত্র দুই। এই অবস্থায় দাঁড়িয়ে বৃহস্পতিবার আটে থাকা গ্রানাদাকে হারালেই লা লিগার পয়েন্ট তালিকায় শীর্ষে উঠবে মেসির বার্সেলোনা। প্রসঙ্গত ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়েছে বার্সা। স্যামুয়েল চুকউইজের গোলে ভিয়ারিয়াল এগিয়ে যাওয়ার দুই মিনিট পরেই সমতা ফেরান আতোয়াঁ গ্রিজম্যান। ৩৫ মিনিটে গ্রিজম্যান তার দ্বিতীয় ও বার্সার জয়সূচক গোল করেন। এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে পরাজয়ের পর টানা দ্বিতীয় ম্যাচ জিতল বার্সেলোনা।

বার্সেলোনা।

 

বন্ধ করুন