বাংলা নিউজ > ময়দান > ATP Finals: থিয়েম হারালেন জোকারকে, রাফাকে ছিটকে দিলেন মেদভেদেভ, নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে এটিপি ফাইনালস
নাদাল ও মেদভেদেভ। ছবি- রয়টার্স।
নাদাল ও মেদভেদেভ। ছবি- রয়টার্স।

ATP Finals: থিয়েম হারালেন জোকারকে, রাফাকে ছিটকে দিলেন মেদভেদেভ, নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে এটিপি ফাইনালস

  • লন্ডনের ফেয়ারওয়েল ম্যাচে জকোভিচ-নাদালের দ্বৈরথ দেখা হল না টেনিসমহলের।

পুনরায় ঠিকানা বদল করবে মরশুম শেষের এটিপি ফাইনালস। শেষবার লন্ডনে বসছে ঐতিহ্যশালী টুর্নামেন্ট। বিদায়ী ম্যাচের উপযুক্ত মঞ্চ প্রস্তুত ছিল। যদিও চিত্রনাট্যটা এভাবে বদলে যাবে, তা আন্দাজ করা সম্ভব হয়নি আগে থেকে।

এটিপি ফাইনালসের খেতাবি লড়াইয়ে বিশ্বের একনম্বর বনাম দু'নম্বরের লড়াইয়ের অপেক্ষায় ছিল টেনিসমহল। যদিও তার জন্য নোভাক জকোভিচ ও রাফায়েল নাদালকে জিততে হতো সেমিফাইনালের লড়াই।

ঘটনাচক্রে সেমিফাইনালে একই সঙ্গে হেরে বসলেন জকোভিচ ও নাদাল। দুই মহাতারকাকে ছিটকে দিয়ে ফাইনালে জায়গা করে নিলেন অস্ট্রিয়ার ডমিনিক থিয়েম ও রাশিয়ার দানিল মেদভেদেভ। থিয়েম তিন সেটের উত্তেজক লড়াইয়ে পরাজিত করেন জকোভিচকে। দু'টি সেট টাই-ব্রেকারে গড়ায়। মেদভেদেভ প্রথম সেট খুইয়েও নাদালের বিরুদ্ধে জয় তুলে নেন। তিনি একটি সেট জেতেন টাই-ব্রেকারে।

প্রথম সেমিফাইনালে থিয়েম ৭-৫, ৬-৭ (১০/১২), ৭-৬ (৭/৫) সেটে হারিয়ে দেন ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সার্বিয়ান তারকাকে। অপর সেমিফাইনালে রাশিয়ান মেদভেদেভ ৩-৬, ৭-৬ (৭/৪), ৬-৩ সেটে বিধ্বস্ত করেন ২০টি মেজর জয়ী রাফাকে। রাশিয়ান তারকা গ্রুপের ম্যাচে জকোভিচকেও হারিয়ে আসেন। ফাইনালে থিয়েম মুখোমুখি হবেন মেদভেদেভের।

যুক্তরাষ্ট্র ওপেনজয়ী থিয়েম গতবার ফাইনালে হেরেছিলেন গ্রিসের আলেকজান্ডার সিসিপাসের কাছে। এই নিয়ে টানা দ্বিতীয়বার খেতাবি লড়াইয়ে জায়গা করে নিলেন তিনি। মেদভেদেভ এই প্রথমবার এটিপি ফাইনালসের ফাইনালে উঠলেন। সুতরাং, ফাইনালে যেই জিতুন না কেন, নতুন চ্যাম্পিয়ন পেতে চলেছে এটিপি ফাইনালস।

বন্ধ করুন