বাংলা নিউজ > ময়দান > ATP Finals: মরশুম শেষের ঐতিহ্যশালী টেনিস টুর্নামেন্ট নিয়ে ৭টি গুরুত্বপূর্ণ তথ্য

ATP Finals: মরশুম শেষের ঐতিহ্যশালী টেনিস টুর্নামেন্ট নিয়ে ৭টি গুরুত্বপূর্ণ তথ্য

এটিপি ফাইনালসের যোদ্ধারা। ছবি- টুইটার।

নতুন চ্যাম্পিয়ন পেতে চলেছে এটিপি ফাইনালস।

১. ১২ বছর পর এটিপি ফাইনালস ঠিকানা বদল করবে। পরের আসর বসবে ইতালির তুরিনে। এবারই শেষবার লন্ডনে অনুষ্ঠিত হচ্ছে মরশুম শেষের ঐতিহ্যশালী টেনিস টুর্নামেন্ট।

২. নোভাক জকোভিচের সামনে সুযোগ ছিল রজার ফেডেরারের ৬ বার চ্যাম্পিয়ন হওয়ার নজির ছোঁয়ার। থিয়েমের কাছে হেরে সেই সুযোগ হাতছাড়া করেন তিনি।

৩. রাফায়েল নাদাল ২০টি গ্ল্যান্ড স্ল্যাম জিতলেও এখনও একবারও ঐতিহ্যশালী এটিপি ফাইনালের ট্রফি জিততে পারেননি। এবার মেদভেদেভের কাছে হেরে সেই সুযোগ হাতছাড়া হয় তাঁর। নাদাল লন্ডনে ২ বার ফাইনালে উঠেছিলেন।

৪. এবার টুর্নামেন্টের ফাইনালে ওঠেন ডমিনিক থিয়েম ও দানিল মেদভেদেভ। দু'জনের কেউই এর আগে চ্যাম্পিয়ন হননি। সুতরাং, খেতাবি লড়াইয়ে যেই জিতুন না কেন, নতুন চ্যাম্পিয়ন পাবে এটিপি ফাইনালস।

৫. থিয়েম গতবছর ফাইনালে হেরে যান। এই নিয়ে টানা দু'বার ফাইনালে উঠলেন অস্ট্রিয়ান তারকা। দানিল এই প্রথমবার এটিপি ফাইনালসের খেতাবি লড়াইয়ে জায়গা করে নেন।

৬. ২০০৪ সালের পর এবার পুনরায় বিশ্ব ব়্যাংকিংয়ের প্রথম চারে থাকা তারকারা সেমিফাইনালে উঠেন। এবার টুর্নামেন্টের সেমিফাইনাল খেলেন নোভাক জকোভিচ, রাফায়েল নাদাল, ডমিনিক থিয়েম ও দানিল মেদভেদেভ। ২০০৪ সালে সেমিফাইনালে উঠেছিলেন রজার ফেডেরার, অ্যান্ডি রডিক, লেটন হিউয়িট ও মরাট সাফিন।

৭. এই নিয়ে পরপর ৬টি মরশুমে আলাদা আলাদা তারকার হাতে উঠবে এটিপি ফাইনালসের খেতাব। এর আগের পাঁচ বছরে চ্যাম্পিয়ন হয়েছেন স্টেফানোস সিসিপাস (২০১৯), আলেকজান্ডার জেরেভ (২০১৮), গ্রিগর দিমিত্রভ (২০১৭), অ্যান্ডি মারে (২০১৬) ও নোভাক জকোভিচ (২০১৫)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.