বিপাকে বেদাদে। ছবি- স্ক্রিণগ্র্যাব
বিপাকে বেদাদে। ছবি- স্ক্রিণগ্র্যাব

যৌন নিগ্রহের অভিযোগ প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে, খোয়ালেন চাকরি

  • তাঁর বিরুদ্ধে ড্রেসিংরুমে কুরুচিকর মন্তব্য ও ক্রিকেটারদের প্রকাশ্যে অপমান করার অভিযোগও আনা হয়েছে।

যৌন নিগ্রহের অভিযোগে চাকরি গেল বরোদার মহিলা ক্রিকেট দলের কোচ অতুল বেদাদের। কয়েকজন সিনিয়র ক্রিকেটারের কাছ থেকে মৌখিক ও লিখিত অভিযোগ পাওয়া মাত্র বেদাদেকে বরখাস্তের সিদ্ধান্ত নেয় বরোদা ক্রিকেট অ্যাসোসিসেশন। সিদ্ধান্তের কথা চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে প্রাক্তন ভারতীয় ক্রিকেটারকে। অ্যাসোসিয়েশনের তরফে এও জানানো হয়েছে যে, ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে।

বরোদা ক্রিকেট সংস্থার সচিব অজিত লেলে ও সিনিয়র এইচআর ম্যানেজার প্রিয়াঙ্কা বর্মার স্বাক্ষর করা চিঠিতে উল্লেখ করা হয়েছে, পরবর্তী তদন্তের আগে পর্যন্ত বেদাদেকে অতি শীঘ্র মহিলা দলের হেড কোচের পদ থেকে বরখাস্ত করা হল। তাঁর বিরুদ্ধে ড্রেসিংরুমে কুরুচিকর মন্তব্য ও ক্রিকেটারদের প্রকাশ্যে অপমান করার অভিযোগও আনা হয়েছে।

টিম ইন্ডিয়ার প্রা্ক্তন বাঁ-হাতি ব্যাটসম্যান গত বছর নিজে থেকে বরোদার মহিলা ক্রিকেট দলের কোচ হওয়ার জন্য অনুরোধ জানান অ্যাসোসিয়েশনে। যার প্রেক্ষিতে মরশুমের শুরুতে তাঁকে দায়িত্ব দেওয়া হয় সিনিয়র মহিলা দলের। আপাতত দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার পাশাপাশি বেদাদেকে তদন্ত কমিটির সামনে হাজির হওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

অতুল বেদাদে নব্বইয়ের দশকে ভারতের হয়ে ১৩টি ওয়ান ডে ম্যাচে মাঠে নামেন। আইপিএলের উদ্বোধনী মরশুমে মুম্বই ইন্ডিয়ান্স দলের সাপোর্ট স্টাফ ছিলেন বেদাদে। পরবর্তী সময়ে কোচ ও নির্বাচক হিসেবে বরোদা ক্রিকট অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

বন্ধ করুন