বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: শুরুতেই অ্যাডিলেডে ডে-নাইট টেস্টের চ্যালেঞ্জ সামলাতে হবে কোহলিদের!
টিম পেইন ও বিরাট কোহলি। ছবি- গেটি ইমেজেস।
টিম পেইন ও বিরাট কোহলি। ছবি- গেটি ইমেজেস।

AUS vs IND: শুরুতেই অ্যাডিলেডে ডে-নাইট টেস্টের চ্যালেঞ্জ সামলাতে হবে কোহলিদের!

  • ওয়ান ডে সিরিজ দিয়ে শুরু হতে পারে টিম ইন্ডিয়ার অস্ট্রেলিয়া সফর।

গোলাপি বলে দিন-রাতের ম্যাচ দিয়ে শুরু হতে পারে ডিসেম্বরের বহু প্রতীক্ষিত ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। তবে কোহলিদের অস্ট্রেলিয়া সফর শুরু হতে পারে সীমিত ওভারের সিরিজ দিয়ে।

আইপিএল শেষ করে তড়িঘড়ি দুবাই থেকে ব্রিসবেন উড়ে যাওয়ার কথা টিম ইন্ডিয়ার। কোয়ারান্টাইন পর্ব শেষ করে ব্রিসবেনেই ওয়ান ডে সিরিজে অজিদের মুখোমুখি হবেন কোহলিরা। পরে অ্যাডিলেডে টি-২০ সিরিজ খেলে সেখানেই গোলাপি বলে দিন-রাতের টেস্ট খেলার কথা ভারতীয় দলের। যদিও ক্রিকেট অস্ট্রেলিয়ার এই পরিকল্পনার সবটুকুই নির্ভর করছে সরকারি ছাড়পত্র পাওয়ার উপর।

পরিবর্তিত সূচি অনুয়ায়ী অ্যাডিলেডে ডে-নাইট টেস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ১৭-২১ ডিসেম্বর। বিদেশের মাঠে এটিই হতে চলেছে ভারতের প্রথম দিন-রাতের টেস্ট। পরে ২৬-৩০ ডিসেম্বর মেলবোর্নে বক্সিং ডে টেস্ট, ৭-১১ জানুয়ারি সিডনিতে নিউ ইয়ার টেস্ট এবং ১৫-১৯ জানুয়ারি ব্রিসবেনে সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট আয়োজনের কথা ভেবে রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ব্রিসবেনে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া ২৫ থেকে ৩০ নভেম্বরের উইন্ডো নির্ধারণ করেছে। ৪-৮ ডিসেম্বর অ্যাডিলেডে খেলা হওয়ার কথা তিনটি টি-২০। টেস্ট সিরিজের আগে অ্যাডিলেডে গোলাপি বলে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন কোহলিরা। বায়ো-বাবলে থাকার জন্য ভারতীয় ক্রিকেটাররা নিজেদের মধ্যে দু'টি দলে ভাগ হয়ে অনুশীলন ম্যাচ খেলতে পারেন।

বন্ধ করুন