বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: ‘অভদ্রতার চূড়ান্ত সীমা’, সিডনির হেনস্থাকারীদের কঠোর শাস্তি চান কোহলি
আম্পায়ারের কাছে অভিযোগ করছেন সিরাজ। ছবি- গেটি ইমেজেস।
আম্পায়ারের কাছে অভিযোগ করছেন সিরাজ। ছবি- গেটি ইমেজেস।

AUS vs IND: ‘অভদ্রতার চূড়ান্ত সীমা’, সিডনির হেনস্থাকারীদের কঠোর শাস্তি চান কোহলি

  • বর্ণবিদ্বেষী মন্তব্য কখনই মেনে নেওয়া যায় না, জানালেন বিরাট।

অভদ্র আচরণের চূড়ান্ত নিদর্শন। সিডনির গ্যলারি থেকে ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষী মন্তব্যেকে ঠিক এই ভাষাতেই বর্ণনা করলেন বিরাট কোহলি। ভারত অধিনায়কের স্পষ্ট দাবি, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া দরকার।

সিডনি টেস্টের তৃতীয় দিনের শেষে দর্শকদের বিরুদ্ধে বর্ণবিদ্বেষী আচরণের অভিযোগ করেছিল ভারতীয় দল। ছবিটা বদলায়নি চতুর্থ দিনেও। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস চলাকালীন একই ঘটনা ঘটে এসসিজিতে। ফের মহম্মদ সিরাজকে উদ্দেশ্য করে গ্যালারি থেকে উড়ে আসে বর্ণবাদী মন্তব্য।

ভারতীয় দল আগেই লিখিত অভিযোগ জানায় আইসিসিতে। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। আইসিসি কী রিপোর্ট দেয়, সেটা পরের প্রসঙ্গ। তবে চতুর্থ দিনের ঘটনার পর সিডনির দর্শকদের এমন আচরণের নিন্দায় মুখর ক্রিকেটমহল।

সবকিছু দেখে শুনে মুখ বুজে থাকতে পারলেন না বিরাট কোহলি। ব্যাক্তিগত প্রয়োজনে দেশে না ফিরলে সিডনিতে ভারতীয় দলকে নেতৃত্ব দিতেন তিনিই। তাই এমন পরিস্থিতিতে সতীর্থদের পাশে দাঁড়াতে সময় নষ্ট করলেন না বিরাট।

টুইটারে ঘটনার নিন্দা করে কোহলি লেখেন, ‘বর্ণবাদী হেনস্থা একেবারেই গ্রহণযোগ্য নয়। বাউন্ডারি লাইনে অত্যন্ত যন্ত্রণাদায়ক কথাবর্তা বলার বেশ কিছু ঘটনা ঘটছে। এটা অভদ্রতার চূড়ান্ত সীমা। মাঠে এমন আচরণ দেখতে পাওয়া দুঃখের।’

অপর একটি টুইটে কোহলি লেখেন, ‘অতি দ্রুত ও গুরুত্বসহকারে বিষয়টিতে নজর দেওয়া উচিত। এমন ঘটনা একেবারের জন্য বন্ধ করতে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া দরকার।’

বন্ধ করুন