বাংলা নিউজ > ময়দান > শক্তি বাড়ল জো রুটদের, বিরতি কাটিয়ে অ্যাশেজের দলে ঢুকে পড়লেন বেন স্টোকস
বেন স্টোকস। ছবি- আইসিসি।
বেন স্টোকস। ছবি- আইসিসি।

শক্তি বাড়ল জো রুটদের, বিরতি কাটিয়ে অ্যাশেজের দলে ঢুকে পড়লেন বেন স্টোকস

  • অস্ট্রেলিয়া সফরে মাঠে ফিরতে প্রস্তুত, জানিয়ে দিলেন তারকা অল-রাউন্ডার।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ অ্যাশেজ সিরিজের আগে শক্তি ও মনোবল বাড়ল ইংল্যান্ডের। বিরতি কাটিয়ে মাঠে ফেরার সিদ্ধান্ত নিলেন বেন স্টোকস। বিশ্বকাপের দলে পাওয়া যায়নি। তবে মাঠে ফেরার জন্য প্রস্তুত বলে জানানোর পরেই তারকা অল-রাউন্ডারকে অ্যাশেজের স্কোয়াডে ঢুকিয়ে দেওয়া হল তড়িঘড়ি।

আইপিএলের প্রথমার্ধে আঙুলে চোট পেয়ে মাঠ থেকে ছিটকে গিয়েছিলেন স্টোকস। চোট সারিয়ে মাঠে ফিরে ইংল্যান্ডকে নেতৃত্বও দেন তিনি। তবে হঠাৎই স্বেচ্ছায় অনির্দিষ্টকালের জন্য খেলা থেকে নিজেকে দূরে সরিয়ে নেন বেন।

ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজে খেলতে নামেননি। বিশ্বকাপেও না খেলার সিদ্ধান্ত নেন। তবে বিশ্বকাপের মাঝেই মাঠে ফেরার ইচ্ছা প্রকাশ করেন তারকা অল-রাউন্ডার। সেকারণেই সময় নষ্ট না করে স্টোকসকে অস্ট্রেলিয়া সফরে পাঠানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেন ব্রিটিশ নির্বাচকরা। স্টোকসের অ্যাশেজের দলে ঢুকে পড়ার কথা বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে। 

ইসিবির মেডিক্যাল টিম ইতিমধ্যেই ফিট সার্টিফিকেট দিয়েছে স্টোকসকে। তিনি অনুশীলন শুরু করেছেন। টেস্ট স্পেশালিস্টদের সঙ্গে ৪ নভেম্বর অস্ট্রেলিয়ায় উড়ে যাওয়ার কথা তাঁর।

নিজের মাঠে ফেরার প্রসঙ্গে স্টোকস বলেন, ‘মানসিক স্বাস্থ্যকে অগ্রাধিকার দিয়ে এবং আঙুলের চোট পুরোপুরি সারিয়ে ওঠার জন্য বিরতি নিতে হয়েছিল। আমি সতীর্থদের সঙ্গে দেখা করার জন্য এবং তাদের সঙ্গে মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি। আমি অস্ট্রেলিয়া সফরের জন্য প্রস্তুত।’

বন্ধ করুন