বাংলা নিউজ > ময়দান > AUS vs ENG: এভাবেও ছয় বাঁচানো যায়! অজি তারকার অবিশ্বাস্য ফিল্ডিংয়ের ভিডিয়ো দেখুন

AUS vs ENG: এভাবেও ছয় বাঁচানো যায়! অজি তারকার অবিশ্বাস্য ফিল্ডিংয়ের ভিডিয়ো দেখুন

অবিশ্বাস্য ফিল্ডিং অ্যাস্টনের। ছবি- এএফপি (AFP)

Australia vs England 1st ODI: বাউন্ডারি লাইনে ফিল্ডিং করার সময় দলের হয়ে মূল্যবান ৫ রান সেভ করেন অ্যাস্টন এগর।

অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের ফিল্ডিংয়ের মান বরাবরই ভালো। তবে সেটা কোন পর্যায়ে গিয়ে পৌঁছেছে, বোঝা গেল অ্যাডিলেডে। বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে অ্যাস্টন এগর এমন একটি দুর্দান্ত ফিল্ডিংয়ের নমুনা পেশ করেন, যাকে এককথায় অবিশ্বাস্য বলা ছাড়া উপায় নেই।

অ্যাডিলেড ওভালে টস জিতে ইংল্যান্ডকে শুরুতে ব্যাট করেত পাঠায় অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসের ৪৫তম ওভারে বল করতে আসেন প্যাট কামিন্স। ওভারের শেষ বলে (৪৪.৬ ওভারে) ডেভিড মালান জোরালো পুল শট খেলেন। বল উড়ে যাচ্ছিল বাউন্ডারি লাইনের বাইরে। সবাই যখন ধরে নিয়েছিল যে নিশ্চিত ছয় রান জুড়তে চলেছে মালানের খাতায়, তখনই বাধ সাধেন অ্যাস্টন।

আরও পড়ুন:- Bengal vs Puducherry: অনুষ্টুপের শতরানে পুদুচেরিকে বিধ্বস্ত করল বাংলা

অজি তারকা শূন্যে লাফিয়ে বল ধরে নেন। নিজে বাউন্ডারির বাইরে চলে যাবেন, সেটা জেনে বুঝেই লাফ দিয়েছিলেন এগর। তাই বল ধরে রাখার চেষ্টা করেননি তিনি। বরং শূন্যে থাকা অবস্থায় বল ছুঁড়ে দেন বাউন্ডারি লাইনের ভিতরে। ফলে নিশ্চিত ছয় রানের বদলে ইংল্যান্ড সেই বলে মাত্র ১ রান সংগ্রহ করে। দলের জন্য মূল্যবান ৫ রান বাঁচিয়ে দেন এগর।

ইংল্য়ান্ড শেষমেশ নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৮৭ রান সংগ্রহ করে। ডেভিড মালান ১৩৪ রানের অনবদ্য ইনিংস খেলে আউট হন। ১২৮ বলের আগ্রাসী ইনিংসে তিনি ১২টি চার ও ৪টি ছক্কা মারেন। এছাড়া ডেভিড উইলি অপরাজিত ৩৪, জোস বাটলার ২৯, স্যাম বিলিংস ১৭, ফিল সল্ট ১৪, ক্রিস জর্ডন ১৪, লিয়াম ডসন ১১ ও লিউক উড ১০ রান করেন।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: যোগ্য জবাব! CSK যাঁকে বাদ দিয়েছে, টানা তিন ম্যাচে ঝোড়ো সেঞ্চুরি করলেন তিনি

৩টি করে উইকেট নেন প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা। ১টি করে উইকেট দখল করেন মিচেল স্টার্ক ও মার্কাস স্টইনিস। উইকেট পাননি ক্যামেরন গ্রিন ও অ্যাস্টন এগর।

বন্ধ করুন