বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: দলে থেকেও ঝুলে রইল ঋদ্ধির ভাগ্য, ফিট হয়েই টেস্টে ফিরবেন ইশান্ত
ঋদ্ধিমান সাহা। ছবি- আইপিএল।
ঋদ্ধিমান সাহা। ছবি- আইপিএল।

AUS vs IND: দলে থেকেও ঝুলে রইল ঋদ্ধির ভাগ্য, ফিট হয়েই টেস্টে ফিরবেন ইশান্ত

  • IPL চলাকালীন চোট পান টিম ইন্ডিয়ার দুই টেস্ট তারকা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে রয়েছেন ঋদ্ধিমান সাহা। যদিও হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য তাঁর মাঠে নামা নিশ্চিত নয়।

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে লিগের শেষ ম্যাচে চোট পান ঋদ্ধি। যার ফলে আরসিবির বিরুদ্ধে এলিমিনেটর ও দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ারে মাঠে নামেননি টিম ইন্ডিয়ার তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান। সানরাইজার্স অধিনায়ক ডেভিড ওয়ার্নারই জানিয়েছিলেন ঋদ্ধির চোটের কথা। এবার বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে স্বীকার করে নেওয়া হয় বিষয়টি।

বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে লেখা হয়, ‘৩ নভেম্বর আইপিএল ম্যাচের সময় সিনিয়র ইন্ডিয়ান উইকেটকিপার ঋদ্ধিমান সাহা উভয় হ্যামস্ট্রিংয়েই চোট পেয়েছেন। তাঁকে পাওয়া যাবে কিনা এপ্রসঙ্গে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।’

যদিও ঋদ্ধিমানকে টেস্ট স্কোয়াড থেকে ছেঁটে ফেলা হয়নি। পরিবর্তিত টেস্ট দলে উইকেটকিপার হিসেবে নাম রয়েছে তাঁর। টি-২০ ও ওয়ান ডে সিরিজের পর ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে নামবে। টেস্ট সিরিজের আগে বেশ কিছুদিন হাতে সময় থাকায় এখনই ঋদ্ধিকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে রাজি হলেন না নির্বাচকরা।

টিম ইন্ডিয়ার সিনিয়র পেসার ইশান্ত শর্মাকে নিয়েও ছবিটা স্পষ্ট করে দিলেন নির্বাচকরা। আইপিএলের শুরুর দিকেই চোট পেয়ে দিল্লির স্কোয়াড থেকে ছিটকে যান ইশান্ত। তিনি এনসিএতে চোট সারিয়ে ওঠার প্রক্রিয়ায় রয়েছেন। বিসিসআইয়ের তরফে জানিয়ে দেওয়া হয় যে, ম্যাচ ফিট হয়ে উঠলে ইশান্ত টেস্ট স্কোয়াডে ঢুকে পড়বেন।

বন্ধ করুন