বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: বিধিভঙ্গ বিতর্কের মধ্যেই স্বস্তি, করোনা রিপোর্ট নেগেটিভ সব ভারতীয় ক্রিকেটারদের
আগামী ৭ জানুয়ারি থেকে সিডনিতে শুরু হবে তৃতীয় টেস্ট। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
আগামী ৭ জানুয়ারি থেকে সিডনিতে শুরু হবে তৃতীয় টেস্ট। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Aus vs Ind: বিধিভঙ্গ বিতর্কের মধ্যেই স্বস্তি, করোনা রিপোর্ট নেগেটিভ সব ভারতীয় ক্রিকেটারদের

  • পাঁচ ভারতীয় ক্রিকেটারকে নিয়ে বিতর্ক শুরু হয়েছিল।

করোনাভাইরাস বিধিভঙ্গের বিতর্কের মধ্যে অনেকটা স্বস্তি পেল ভারত। নভদীপ সাইনি, ঋষভ পন্ত, শুভমন গিল-সহ ভারতীয় দলের সমস্ত খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের করোনা রিপোর্ট নেগেটিভ এল। 

ভারতীয ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে বলা হয়েছে, ‘গত ৩ জানুয়ারি ভারতীয় ক্রিকেট দলের সমস্ত খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফরা আরটি-পিসিআর পরীক্ষা (করোনাভাইরাস পরীক্ষা) করিয়েছিলেন। প্রত্যেকের রিপোর্ট নেগেটিভ এসেছে।’ যা তৃতীয় টেস্টের আগে রীতিমতো স্বস্তির হাওয়া বয়ে নিয়ে এসেছে ভারতীয় দলের অন্দরে।

সম্প্রতি মেলবোর্নে একটি রেস্তোরাঁয় গিল, পন্ত, রোহিত শর্মা-সহ পাঁচ ভারতীয় ক্রিকেটারকে দেখা গিয়েছিল। এক ভারতীয় সমর্থকের সঙ্গে দেখা করে তাঁরা জৈবসুরক্ষা বলয়ের বিধিভঙ্গ করেছেন বলে অস্ট্রেলিয়ার বিভিন্ন সংবাদমাধ্যমে দাবি করা হয়। যদিও ভারতীয় দলের তরফে স্পষ্টভাবে জানানো হয়েছিল, কোনও বিধিভঙ্গের প্রশ্নই ওঠে না। অহেতুক বিতর্কে মাথা না ঘামিয়ে সিডনিতে তৃতীয় টেস্টের দিকে মনোনিবেশ করছে ভারতীয় দল।  আগামী ৭ জানুয়ারি থেকে যে টেস্ট শুরু হবে। 

সংবাদসংস্থা এএনআইকে এক সূত্র জানান, অজি সংবাদমাধ্যমের রিপোর্টে উদ্বিগ্ন নন ভারতীয় ক্রিকেটাররা। বরং নিজেদের দখলে বর্ডার-গাভাসকর ট্রফি রেখে দেওয়ার জন্য প্রস্তুতিতে কোনও ফাঁক রাখছেন না অজিঙ্কা রাহানেরা। ওই সূত্র বলেন, ‘বাইরের দুনিয়ার সঙ্গে সব সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে ছেলেরা। কে কী বলছেন, সেদিকে নজরও দিচ্ছে না। আমরা নিজেদের দাবি অনড় যে কোনও প্রোটোকল ভঙ্গ হয়নি এবং সেটাই বিষয়। আমরা এখন তৃতীয় টেস্টের দিকে তাকিয়ে আছি এবং সিডনি ক্রিকেট গ্রাউন্ডে পরবর্তী ম্যাচের উপর মনোনিবেশ করছি। টেস্ট ম্যাচের শেষে যখন সিডনি ক্রিকেট গ্রাউন্ড ছাড়ব, তখন আমরা (সিরিজ) ২-১ করতে চাই আমরা।’

বন্ধ করুন