বাংলা নিউজ > ময়দান > AUS vs IND-মাইন্ডগেম শুরু করে দিলেন প্রাক্তন অজি ক্রিকেটার

আইপিএল শেষ করেই অস্ট্রেলিয়া সফরের জন্য দুবাই থেকে সোজা সিডনি উড়ে যাবেন ভারতীয় ক্রিকেটাররা। করোনা পরবর্তীতে এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে ফিরবে ভারত। তবে চোটের কারণে ভারতীয় দলে নির্বাচিত হননি পেসার ইশান্ত শর্মা।

তলপেটের মাংসপেশিতে চোট রয়েছে। ফলে এবারের আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের হয়ে মাত্র একটি ম্যাচ খেলার পরেই টুর্নামেন্ট শেষ হয়ে যায় তাঁর। দেশে ফিরে আসতে বাধ্য হন তিনি।

এই প্রসঙ্গে বলতে গিয়ে প্রাক্তন অজি পেসার জেসন গিলেস্পির মত, ইশান্তের মতন পেস বোলিংয়ের স্তম্ভ ভারতীয় দলে না থাকায় এগিয়ে থাকবে অস্ট্রেলিয়া। তিনি বলেন 'এই সিরিজে আমি পূর্বাভাস করছি ভারতের থেকে অস্ট্রেলিয়া একটু হলেও এগিয়ে থাকবে। ঘরোয়া পরিবেশ এর একটা অন্যতম কারণ। এছাড়াও ভারতীয় দলের দুই অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা ও ভুবনেশ্বর কুমারের চোটের কারণে না থাকাটা ভারতীয় শিবিরের জন্য বিরাট ধাক্কা। ভারতের হয়ে বুমরাহ এবং শামি অসাধারণ বোলিং করছে সে বিষয়ে সন্দেহ নেই। কিন্তু অস্ট্রেলিয়ার পরিবেশ, পরিস্থিতিতে খেলার ব্যাপারে ইশান্ত অনেক অভিজ্ঞ।তার অনুপস্থিতি ভারতকে স্বাভাবিক ভাবেই ব্যাকফুটে ঠেলে দিল। অস্ট্রেলিয়ার মাটিতে শেষ কয়েকটি সফরে ভারতের হয়ে অসাধারণ পারফরম্যান্স করেছেন তিনি। ওর রেকর্ড দেখলেই সেটা বোঝা যায়। এছাড়াও ওর বোলিং ভারতীয় বোলিং লাইন আপে ভ্যারাইটি যোগ করে।'

প্রসঙ্গত, অজি প্রাক্তনরা প্রতি সফরের আগেই এরকম ভাবে বার্তা দেন, কেন তাদের দল এগিয়ে। প্রতিপক্ষের সঙ্গে এই মাইন্ডগেম খেলা অজি কালচারের সঙ্গে জড়িত। এবার তার বোধন করলেন গিলেসপি। 

বন্ধ করুন