বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: প্রকট হচ্ছে ঋদ্ধির অভাব, পুকোভস্কির একজোড়া সহজ ক্যাচ ছাড়লেন ঋষভ পন্ত, দেখুন ভিডিও
ঋষভ পন্ত। ছবি- টুইটার।
ঋষভ পন্ত। ছবি- টুইটার।

AUS vs IND: প্রকট হচ্ছে ঋদ্ধির অভাব, পুকোভস্কির একজোড়া সহজ ক্যাচ ছাড়লেন ঋষভ পন্ত, দেখুন ভিডিও

  • দু'বার জীবনদান পেয়ে ব্যাক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন তরুণ অজি ওপেনার।

ফের আলোচনায় ঋদ্ধিমান সাহা বনাম ঋষভ পন্ত। ভারতীয় ক্রিকেটমহলে একটা ধারণা তৈরি হয়ে গিয়েছে যে, ঋদ্ধিমান সাহার তুলনায় ঋষভ পন্ত ভালো ব্যাটসম্যান। যদিও সাম্প্রতিক পারফরম্যান্স দিয়ে পন্ত ক্রিকেটমহলের সেই ধারণা এখনও প্রতিষ্ঠিত করতে পারেননি। তবে সকলেই একবাক্যে স্বীকার করেন যে, পন্তের তুলনায় ঋদ্ধিমান সাহা অনেক ভালো উইকেটকিপার। ঋদ্ধিকে তো এই মুহূর্তে বিশ্বের সেরা কিপার হিসেবেও বিবেচনা করা হয়। বাংলার উইকেটকিপার বারবার প্রমাণও করেছেন, কেন তিনি সেরা।

টেস্টে বিশেষজ্ঞ কিপার নাকি একজন বাড়তি ব্যাটসম্যান খেলাবে টিম ইন্ডিয়া, তা নিয়ে বিশেষজ্ঞদেরও দ্বিধাবিভক্ত দেখায়। যদিও ভারতীয় টিম ম্যানেজমেন্ট ব্যাটিংয়ের জন্যই পন্তকে অগ্রাধিকার দেয় মেলবোর্ন ও সিডনিতে। অ্যাডিলেডে গোটা দল যখন ব্যাট হাতে ব্যর্থ, তখন মাত্র একটা ম্যাচের পারফর্ম্যান্স দেখে ঋদ্ধিকে প্রথম একাদশ থেকে সরিয়ে দেয় ভারতীয় শিবির।

এই অবস্থায় ঋষভ পন্তের উইকেটকিপিংয়ে যে কোনওভাবেই নির্ভর করা যায় না, সেটা বোঝা গেল আরও একবার। সিডনিতে অভিষেককারী অজি ওপেনার উইল পুকোভস্কির দু'টি ক্যাচ মিস করেন পন্ত। সেই সুযোগে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি করে অস্ট্রেলিয়াকে শক্ত ভিতে বসিয়ে দিয়ে যান পুকোভস্কি।

২২তম ওভারে অশ্বিনের শেষ বলে প্রথমবার পুকোভস্কির ক্যাচ ছাড়েন পন্ত। তখন তাঁর ব্যক্তিগত সংগ্রহ ছিল ২৯ রান। ২৫তম ওভারে সিরাজের শেষ বলে দ্বিতীয়বার পুকোভস্কির ক্যাচ মিস করেন পন্ত। তখন অজি তরুণ দাঁড়িয়ে ৩২ রানে।

পন্তের হাত থেকে দু'বার জীবনদান পেয়ে পুকোভস্কি ব্যাক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষমেশ ৬২ রানের কার্যকরী ইনিংস খেলে সাইনির বলে আউট হন তিনি।

বন্ধ করুন