বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: জৈব সুরক্ষা বলয় বিতর্কে ক্রিকেটারদের বিরুদ্ধে তদন্ত করবে না BCCI
রেস্তোরাঁয় ভারতীয় ক্রিকেটাররা। ছবি- সোশ্যাল মিডিয়া।
রেস্তোরাঁয় ভারতীয় ক্রিকেটাররা। ছবি- সোশ্যাল মিডিয়া।

AUS vs IND: জৈব সুরক্ষা বলয় বিতর্কে ক্রিকেটারদের বিরুদ্ধে তদন্ত করবে না BCCI

  • মেলবোর্নের রোস্তোরাঁয় লাঞ্চ করায় পাঁচজন ভারতীয় ক্রিকেটারকে আইসোলেশনে পাঠিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

শুভব্রত মুখার্জি

করোনার প্রকোপ এখন ও কমেনি। বরং অস্ট্রেলিয়ার বুকে সিডনিতে তার প্রকোপ খুব বেশি। সেই আবহেই ৭ জানুয়ারি থেকে সিডনিতে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া দুদল।

কিন্তু তার আগেই ভারতীয় ক্রিকেট দলকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। ভারতীয় টেস্ট দলের পাঁচজন ক্রিকেটারের বিরুদ্ধে করোনা বিধি ভাঙার অভিযোগ তুলে তাঁদের আইসোলেশনে পাঠিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্রিকেট অস্ট্রেলিয়ার অভিযোগ ওই ভারতীয় ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ের প্রোটোকল ভেঙে রেস্তোঁরায় লাঞ্চ করেছেন।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে বিসিসিআই জানিয়ে দিল, ক্রিকেটারদের বিরুদ্ধে কোনও রকম তদন্ত করা হবে না। প্রসঙ্গত মেলবোর্নের এক রেস্তোরাঁয় লাঞ্চ করতে গিয়েছিলেন রোহিত শর্মা, পৃথ্বী শ, ঋষভ পন্ত, নভদীপ সাইনি ও শুভমন গিল। সেখানে নভলদীপ সিং নামের এক ভক্ত ক্রিকেটারদের লাঞ্চের বিল মেটান। বারণ করার পরেও শোনেননি নভলদীপ। ভারতীয় মুদ্রায় প্রায় ৬৫০০ টাকার বিল নিজে মেটান নভলদীপ। ক্রিকেটারদের লাঞ্চ করার ভিডিও করে তা নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেন তিনি। সেই ভিডিও ভাইরাল হয়। তারপরেই শুরু হয় জোর বিতর্ক।

বায়ো বাবল প্রোটোকল ভেঙে রেস্তোঁরায় লাঞ্চ করেছেন ভারতীয় ক্রিকেটাররা। এই অভিযোগ তুলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বিবৃতি দিয়ে তারা জানায় নভলদীপের ছবির উপর ভিত্তি করেই ঘটনার তদন্ত করছে ক্রিকেট অস্ট্রেলিয়া ও বিসিসিআই। তারপর দুদলের মেডিক্যাল টিমের পরামর্শ পাওয়ার পরেই ক্রিকেটারদের আপাতত কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ক্রিকেটাররা ট্রেনিং করতে পারবেন। বিসিসিআইয়ের এক শীর্ষ স্থানীয় কর্তা জানিয়েছেন 'বিসিসিআই কোনও তদন্ত এই ব্যাপারে এখনও শুরু করেনি। কারন ভারতীয় ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ের প্রোটোকল ভাঙেননি। আসলে মেলবোর্নের হার মানতে পারছে না বলেই এমন সমস্ত বিতর্ক তৈরি করছে অস্ট্রেলিয়ার মিডিয়া।'

বন্ধ করুন