বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: পান্ডিয়ার টেস্ট দলে ফেরার সম্ভাবনা নিয়ে আপডেট দিলেন কোহলি
হার্দিক পান্ডিয়া ও বিরাট কোহলি। ছবি- টুইটার।
হার্দিক পান্ডিয়া ও বিরাট কোহলি। ছবি- টুইটার।

AUS vs IND: পান্ডিয়ার টেস্ট দলে ফেরার সম্ভাবনা নিয়ে আপডেট দিলেন কোহলি

  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্যসমাপ্ত ওয়ান ডে ও টি-২০ সিরিজে টিম ইন্ডিয়ার হয়ে ফিনিশারের ভূমিকা পালন করেন হার্দিক।

চোট সারিয়ে মাঠে ফেরার পর থেকে ব্যাট হাতে অনবদ্য ফর্মে রয়েছেন হার্দিক পান্ডিয়া। তবে এখনও পুরোদস্তুর বোলিং শুরু করেননি। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে মাঠে নেমেছিলেন বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে। অস্ট্রেলিয়া সফরের ওয়ান ডে ও টি-২০ সিরিজেও হার্দিকের ভূমিকা ছিল শুধুমাত্র ব্যাটসম্যানেরই। নিছক প্রয়োজনের খাতিরে একটি ম্যাচে ৪ ওভার বল করেন তিনি।

অজিদের বিরুদ্ধে সদ্যসমাপ্ত ওয়ান ডে ও টি-২০ সিরিজে টিম ইন্ডিয়ার হয়ে ফিনিশারের দায়িত্ব পালন করেন পান্ডিয়া। তাঁর দুরন্ত ফর্মের দিকে তাকিয়েই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য হার্দিককে রেখে দেওয়া উচিত কিনা, সে বিষয়ে জোর আলোচনা শুরু হয়েছে।

টি-২০ সিরিজের শেষে দলনায়ক বিরাট কোহলিকে স্বাভাবিকভাবেই শুনতে হয় এমন প্রশ্ন। কোহলি পান্ডিয়ার টেস্ট দলে ফেরার সম্ভাবনা নিয়ে আপডেট দেন। আসলে কোহলি সীমিত ওভারের ক্রিকেটে তারকা অল-রাউন্ডারের ব্যাটিংয়ে মন্ত্রমুগ্ধ হলেও টেস্ট ক্রিকেটে পান্ডিয়ার বোলিং দলের প্রয়োজন বলে উল্লেখ করেন। অথচ এই মুহূর্তে টেস্ট ম্যাচে বল করা সম্ভব নয় তাঁর পক্ষে। তাছাড়া টেস্ট ম্যাচের ধকল নেওয়ার মতো ফিটনেসে পান্ডিয়া পৌঁছতে পেরেছেন কিনা, সে বিষয়েও সংশয় প্রকাশ করেন বিরাট।

কোহলি বলেন, ‘পান্ডিয়া বল করছে না এবং আমরা জানি যে ও এখনই বল করতে পারবে না। যদিও আমরা আইপিএলের পর অস্ট্রেলিয়ার সীমিত ওভারের ক্রিকেটে দেখেছি ও ব্যাট হাতে কতটা সফল। তবে টেস্ট ক্রিকেটের চ্যালেঞ্জ অন্য রকম। টেস্টে ওর বল করা দরকার। আমরা এই নিয়ে কথা বলেছি। ও দলে থাকলে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো বিদেশ সফরে দলে অনেক ভারসাম্য আসে। পান্ডিয়া বোঝে যে, টেস্ট ক্রিকেটে ফেরার জন্য ওর সর্বোচ্চ পর্যায়ের ফিটনেসে পৌঁছনো দরকার।'

বন্ধ করুন