বাংলা নিউজ > ময়দান > 'ক্রিকেট বৈষম্যকে প্রশ্রয় দেয় না', সিডনির দর্শকদের বর্ণবিদ্বেষী আচরণ নিয়ে কড়া বার্তা সচিন তেন্ডুলকরের
সিডনির ঘটনায় ক্ষুব্ধ সচিন। ছবি- টুইটার।
সিডনির ঘটনায় ক্ষুব্ধ সচিন। ছবি- টুইটার।

'ক্রিকেট বৈষম্যকে প্রশ্রয় দেয় না', সিডনির দর্শকদের বর্ণবিদ্বেষী আচরণ নিয়ে কড়া বার্তা সচিন তেন্ডুলকরের

  • ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশ্যে এসসিজির দর্শকদের কটুক্তির তীব্র নিন্দায় ক্রিকেটমহল।

সিডনির দর্শকদের বর্ণবিদ্বেষী আচরণ নিয়ে বেজায় ক্ষুব্ধ সচিন তেন্ডুলকর। কড়া ভাষায় মাস্টার ব্লাস্টার জানান, এমন হেনস্থাকারীদের খেলার দুনিয়ায় কোনও জায়গা নেই।

এসসিজিতে ভারতীয় ক্রিকেটারদের উদ্দেশ্যে দর্শকদের কটুক্তির তীব্র নিন্দা করছে ক্রিকেটবিশ্ব। বিষয়টা মেনে নিতে পারেননি সচিন তেন্ডুলকরও। অস্ট্রেলিয়ার মাটিতে বিস্তর সাফল্য পাওয়া তেন্ডুলকর সোশ্যাল মিডিয়ায় কড়া বার্তা দেন। তিনি টুইট করে জানান যে, ক্রিকেট কখনই বৈষম্যকে প্রশ্রয় দেয় না।

সচিন লেখেন, 'খেলা আমাদের একজোট করার জন্য, বিভক্ত করার জন্য নয়। ক্রিকেট কখনও বৈষম্যকে সমর্থন করে না। ব্যাট ও বল কোনও ব্যাক্তির মধ্যে থাকা প্রতিভাকে স্বীকৃতি দেয়। জাতী, বর্ণ, ধর্ম বা জাতীবাদকে নয়। যারা এটা বোঝে না, খেলার দুনিয়ায় তাদের কোনও জায়গা নেই।'

উল্লেখ্য, সিডনির গ্যালারি থেকে মহম্মদ সিরাজকে উদ্দেশ্য করে দর্শকদের কটুক্তির জন্য চতুর্থ দিনে বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। আসরে নামতে হয় নিউ সাউথ ওয়েলস পুলিশকে। নিরাপত্তারক্ষীরা গ্যালারি থেকে অভিযুক্ত দর্শকদের সরিয়ে দেওয়ার পর পুনরায় থেলা শুরু হয়।

তার আগে তৃতীয় দিনের শেষবেলাতেও একই ঘটনা ঘটেছিল। ভারত তত্ক্ষণাৎ আম্পায়ারদের কাছে রিপোর্ট করে। আইসিসির কাছে তারা লিখিত অভিযোগ দায়ের করে। আইসিসির তরফে ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়াও দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে।

বন্ধ করুন