বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: অস্ট্রেলিয়ায় জিততে পারবে ভারত? কী হতে চলেছে চাবিকাঠি? জানালেন সৌরভ
অস্ট্রেলিয়াকে হারানো নিয়ে ভারতের ক্ষমতায় বিশ্বাস আছে সৌরভের (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
অস্ট্রেলিয়াকে হারানো নিয়ে ভারতের ক্ষমতায় বিশ্বাস আছে সৌরভের (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

AUS vs IND: অস্ট্রেলিয়ায় জিততে পারবে ভারত? কী হতে চলেছে চাবিকাঠি? জানালেন সৌরভ

  • এবার কোহলিদের কাছে বড় পরীক্ষা।

শুভব্রত মুখার্জি

আইপিএল শেষ হওয়ার পরেই দুবাই থেকে সোজা সিডনি উড়ে যাবে ভারতীয় জাতীয় ক্রিকেট দল। সেখানেই করোনাভাইরাস পরবর্তীতে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে ফিরবেন বিরাট কোহলিরা। ভারতের অস্ট্রেলিয়ার সফরের গুরুত্ব সবসময় আলাদা। দু'দলের মধ্যে চলে হাড্ডাহাড্ডি লড়াই। থাকে চাপা উত্তেজনাও।

অস্ট্রেলিয়া সফরে ভারতীয় ক্রিকেট দল তিনটি করে ওয়ানডে ও টি-২০ খেলবে। শেষবার অস্ট্রেলিয়া সফরে বিরাট কোহলির দল চার ম্যাচের টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল। ওই সিরিজে অস্ট্রেলিয়া দলে ছিলেন না তাদের দুই সেরা ক্রিকেটার স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার।

(AUS vs IND: ভারতের অস্ট্রেলিয়া সফরের যাবতীয় খবর দেখুন এখানে)

ক্রিকেট বিশেষজ্ঞদের মত, স্মিথ-ওয়ার্নার না থাকায় সিরিজ জিততে বেশি বেগ পেতে হয়নি বিরাটদের। স্মিথ-ওয়ার্নারের এই সিরিজে উপস্থিতির কারণে অনেকেই বলছেন, এবার ভারতের সিরিজ জয়ের সম্ভাবনা কম। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড তথা বিসিসিআইয়ের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের মত ভিন্ন। তিনি জানান, স্মিথ-ওয়ার্নার থাকলেও অস্ট্রেলিয়াকে হারানোর ক্ষমতা আছে ভারতের। আসন্ন অজি সফর নিয়ে সৌরভ বলেন, 'নিজেদের কন্ডিশনে অস্ট্রেলিয়া ভয়ংকর। দলে স্মিথ-ওয়ার্নার-ল্যাবুশেনের মতো সেরা ব্যাটসম্যান রয়েছে। আগের সফরে স্মিথ-ওয়ার্নার ছিলেন না। কিন্তু এবার তারা দলে থাকায় অজিদের শক্তি অনেক গুণ বেড়েছে। অস্ট্রেলিয়ার পেস আক্রমণও শক্তিশালী। ভারতের জন্য সিরিজটি কঠিন হবে। অস্ট্রেলিয়া যত শক্তিশালীই হোক না কেন, আমাদের সিরিজ জয়ের ক্ষমতা রয়েছে। সিরিজে হাড্ডাহাড্ডি লড়াই হবে। ব্যাটসম্যানদের বড় ইনিংস খেলতে হবে। যারা ভালো ব্যাটিং করবে, তারাই সিরিজটি জিতবে। ভারতের জসপ্রীত বুমরাহ- শামি-উমেশ যাদব-সাইনি সমৃদ্ধ বোলিং লাইন আপ যথেষ্ট ভারসাম্যপূর্ণ।'

বন্ধ করুন