বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: করোনায় আক্রান্ত মেলবোর্ন টেস্টের দর্শক, সিডনি টেস্টের আগে বাড়ল উদ্বেগ
মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের গ্যালারিতে সমর্থকরা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের গ্যালারিতে সমর্থকরা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Aus vs Ind: করোনায় আক্রান্ত মেলবোর্ন টেস্টের দর্শক, সিডনি টেস্টের আগে বাড়ল উদ্বেগ

  • তাঁর আশপাশে যাঁরা বসেছিলেন, তাঁদের নিভৃতবাসে থেকে করোনা পরীক্ষা করে নেওয়ার আর্জি জানানো হয়েছে।

বক্সিং ডে টেস্টে মেলবোর্নের গ্যালারিতে হাজির ছিলেন। ওই সমর্থকের করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ এসেছে। মেলবোর্ন ক্রিকেট ক্লাবের (এমসিসি) তরফে সেই খবরের সত্যতা স্বীকার করা হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে ভারত এবং অস্ট্রেলিয়ার সিরিজে দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। নিয়ম মোতাবেক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের গ্যালারিতেও আংশিক দর্শক ছিলেন। এমসিসির তরফে জানানো হয়েছে, গত ২৭ ডিসেম্বর বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিনে মাঠে হাজির ছিলেন ওই সমর্থক। তবে সেই সময় তিনি সংক্রমিত ছিলেন না। তাঁর আশপাশে যাঁরা বসেছিলেন, তাঁদের নিভৃতবাসে থেকে করোনা পরীক্ষা করে নেওয়ার আর্জি জানানো হয়েছে। 

বিবৃতিতে বলা হয়েছে, ‘গত ২৭ ডিসেম্বর বেলা সাড়ে ১২ টা থেকে দুপুর সাড়ে তিনটে পর্যন্ত যাঁরা গ্রেট সাউর্দান স্ট্যান্ডের জোন ৫-এ বসেছিলেন, তাঁদের করোনা পরীক্ষা করে নেওয়ার পরামর্শ দিচ্ছে স্বাস্থ্য বিভাগ। একইসঙ্গে পরীক্ষার রিপোর্ট নেগেটিভ না হওয়া পর্যন্ত তাঁদের নিভৃতবাসে থাকার আর্জি জানানো হচ্ছে।’

সিডনিতে তৃতীয় টেস্ট শুরুর একদিন আগে সেই খবরে নতুন করে উদ্বেগ তৈরি হয়েছে। এমনিতেই সিডনিতে করোনার দাপট বেড়েছে। সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে, তৃতীয় টেস্টে ১০,০০০ দর্শক মাঠে ঢুকতে পারবেন। যে স্টেডিয়ামে সাধারণত ৪৮,০০০ দর্শক বসতে পারেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়েছে, সিডনি করোনার বাড়বাড়ন্তের মধ্যে তৃতীয় টেস্টে ২৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। তবে দর্শকদের সবসময় বাধ্যকতামূলকভাবে মাস্ক পরে থাকতে হবে বলে জানিয়েছে নিউ সাউথ ওয়েলস প্রশাসন। শুধুমাত্র খাবার সময় বা পানীয় খাবার সময় মাস্ক খোলার অনুমতি দেওয়া হয়েছে।

বন্ধ করুন