বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: ‘কনকাশন’-এর ক্ষেত্রে কী করা উচিত, জাদেজা-বিতর্কের পর জানালেন প্রাক্তন অজি তারকা
‘কনকাশন’-এর জন্য নিরপেক্ষ চিকিৎসক রাখা হোক, দাবি প্রাক্তন অজি তারকার (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
‘কনকাশন’-এর জন্য নিরপেক্ষ চিকিৎসক রাখা হোক, দাবি প্রাক্তন অজি তারকার (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

Aus vs Ind: ‘কনকাশন’-এর ক্ষেত্রে কী করা উচিত, জাদেজা-বিতর্কের পর জানালেন প্রাক্তন অজি তারকা

  • 'কনকাশন সাব' বিতর্কে এবার মুখ খুললেন প্রাক্তন অজি ওপেনার মার্ক ওয়া।

শুভব্রত মুখার্জি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ইতিমধ্যেই জিতে গিয়েছেন বিরাট কোহলিরা। তবে প্রথম ম্যাচের একটি ঘটনা এখনও তাড়া করে বেড়াচ্ছে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটারদের। মিচেল স্টার্কের বল মাথায় লেগেছিল রবীন্দ্র জাদেজার। বিরতির পরে ভারত তাঁর পরিবর্তে ‘কনকাশন সাব’ হিসেবে ব্যবহার করে যুজবেন্দ্র চাহালকে। যিনি অসাধারণ বোলিং পারফরম্যান্সের মাধ্যমে প্রথম ম্যাচে ভারতকে জয় এনে দিয়েছিলেন। তারপরেই যেন বিতর্কে আরও ঘৃতাহুতি হয়। একাধিক প্রাক্তন এবং বর্তমান অজি ক্রিকেটাররা সেই ‘কনকাশন সাব’ নিয়মের ফাঁকফোকর নিয়ে কথা বলেছেন। অনেকের মতেই, যখন জাদেজার মাথায় বল লেগেছিল তখন টিম ডাক্তার একবার ও মাঠে নেমে তাকে পরীক্ষা করেনি। অবশ্য একাধিক প্রাক্তন ক্রিকেটার আবার ভারতের সিদ্ধান্তকেও স্বাগত জানিয়েছেন।

'কনকাশন সাব' বিতর্কে এবার মুখ খুললেন প্রাক্তন অজি ওপেনার মার্ক ওয়া। তাঁর মতে 'কনকাশন সাব' নিয়ে আইসিসির নিরপেক্ষ চিকিৎসক নিয়োগ করা উচিত। তিনি বলেন, 'কনকাশন সাব নেওয়া যাবে কিনা, এই সিদ্ধান্ত নেওয়ার জন্য আইসিসির উচিত নিরপেক্ষ দেশের চিকিৎসককে রাখা। ভারতের চিকিৎসক জাদেজার ক্ষেত্রে সিদ্ধান্ত নিয়েছেন। আমি একবারও বলছি না যে উনি ভুল সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু বলব, আইসিসি এবার থেকে নিরপেক্ষ মেডিকেল অফিসার অথবা চিকিৎসকের ব্যবস্থা করুক। না হলে সিদ্ধান্তের নিরপেক্ষতা বজায় রাখার সমস্যা আছে।'

'কনকাশন সাব' হিসেবে জাদেজার পরিবর্তে চাহালকে খেলোনার অনুমতি দেন ম্যাচ রেফারি ডেভিড বুন। এই সিদ্ধান্ত নিয়ে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার ম্যাচ রেফারি ডেভিড বুনের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন।

বন্ধ করুন