বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: জুটিতে জোড়া রেকর্ড জাদেজা-পান্ডিয়ার
রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া। ছবি- টুইটার।
রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া। ছবি- টুইটার।

AUS vs IND: জুটিতে জোড়া রেকর্ড জাদেজা-পান্ডিয়ার

  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে ম্যাচে ষষ্ঠ উইকেটের জুটিতে ১৫০ রান যোগ করেন দুই ভারতীয় অল-রাউন্ডার।

ক্যানবেরায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে জুটিতে জোড়া রেকর্ড গড়েন রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের হতে তো বটেই এমনকি অস্ট্রেলিয়ার মাটিতে ষষ্ঠ উইকেটে রেকর্ড পার্টনারশিপ গড়েন দু'জনে।

দলগত ১৫২ রানের মাথায় বিরাট কোহলি আউট হওয়ার পর মাঠে নামেন জাদেজা। পান্ডিয়ার সঙ্গে জুটি বেঁধে ইনিংসের শেষ পর্যন্ত অবিচ্ছদ্য থাকেন তিনি। ভারত ৫ উইকেটে ৩০২ রানে ইনিংস শেষ করে। সুতরাং, ষষ্ঠ উইকেটের জুটিতে ১৫০ রান যোগ করেন দু'জনে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ষষ্ঠ উইকেটে কোনও ভারতীয় জুটির এটাই এখনও পর্যন্ত রেকর্ড পার্টনারশিপ। আগের রেকর্ড ছিল রমেশ ও রবিন সিংয়ের ১২৩ রানের। ১৯৯৯ সালে কলম্বোয় এই রেকর্ড গড়েছিলেন দু'জনে। ক্যানবেরায় নতুন নজির গড়েন জাদেজ-পান্ডিয়া।

এছাড়া অস্ট্রেলিয়ার মাটিতে ওয়ান ডে ক্রিকেটে ষষ্ঠ বা তারও বেশি উইকেটের জুটিতে এটাই এখনও পর্যন্ত সর্বোচ্চ রানের পার্টনারশিপ। সেদিক থেকে একই সঙ্গে জোড়া রেকর্ড গড়লেন দুই তারকা।

ক্যানবেরায় জাদেজা ৫০ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন। তিনি ৫টি চার ও ৩টি ছক্কা মারেন। হার্দিক পান্ডিয়া নট-আউট থাকেন ৭৬ বলে ৯২ রান করে। তিনি ৭টি চার ও ১টি ছক্কা মারেন।

বন্ধ করুন