বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: স্মিথের রান-আউটকে কেরিয়ারের সেরা ফিল্ডিংয়ের স্বীকৃতি দিলেন জাদেজা
স্মিথকে রান-আউট করার পর জাদেজার উচ্ছ্বাস। ছবি- গেটি ইমেজেস।
স্মিথকে রান-আউট করার পর জাদেজার উচ্ছ্বাস। ছবি- গেটি ইমেজেস।

AUS vs IND: স্মিথের রান-আউটকে কেরিয়ারের সেরা ফিল্ডিংয়ের স্বীকৃতি দিলেন জাদেজা

  • সিডনি টেস্টের প্রথম ইনিংসে বল হাতে চারটি উইকেট নেন রবীন্দ্র জাদেজা।

বল হাতে চারটি উইকেট। সঙ্গে স্টিভ স্মিথের রান-আউট। সিডনি টেস্টের দ্বিতীয় দিনে নিঃসন্দেহে ভারতের সেরা পারফর্মার রবীন্দ্র জাদেজা।

তারকা অল-রাউন্ডারের ফিল্ডিং এমনিতেই প্রশংসিত হয় ক্রিকেটবিশ্বে। সিডনি টেস্টে স্মিথকে যেরকম ক্ষিপ্রতার সঙ্গে রান-আউট করেন জাদেজা, তাতে তাঁর কাছে বল গেলে রান নেওয়ার আগে ব্যাটসম্যানরা দু'বার ভাববেন নিশ্চিত।

অস্ট্রেলিয়ার ইনিংসের ১০৬তম ওভারে বুমরার চতুর্থ বল স্কোয়ার লেগের দিকে ঠেলে দিয়েই দু'রানের জন্য দৌড় লাগান স্মিথ। অজি ব্যাটসম্যানরা দ্বিতীয় রান পূর্ণ করার আগেই বাউন্ডারি লাইন থেকে ছুটে এসে বাঁ-হাতে বল তুলে নিয়েই তা স্টাম্পের দিকে ছুঁড়ে দেন জাদেজা। স্মিথ শরীর ছুঁড়ে দিয়েও বল স্টাম্পে লাগার আগে ক্রিজে পৌঁছতে পারেননি।

দিনের শেষে এই রান-আউটকেই নিজের কেরিয়ারের সেরা ফিল্ডিংয়ের স্বীকৃতি দিলেন জাদেজা। তিনি বলেন, ‘এই রান-আউটকে আমার সেরা ফিল্ডিং হিসেবে বিবেচনা করব। ৩০ গজের বৃত্তের বাইরে থেকে এমন সরাসরি থ্রোয়ে রান-আউট করলে তৃপ্তি পাওয়া যায়। তিনটে বা চারটে উইকেট পাওয়া দারুণ বিষয়। তবে এই রান-আউটের কথা সবসময় আমার মনে থাকবে।’

স্মিথ রান-আউট হওয়ার সঙ্গে সঙ্গেই অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস ৩৩৮ রানে শেষ হয়ে যায়। তবে যে রকম গতিতে রান তুলছিলেন স্মিথ, তাতে তিনি আরও কিছু ওভার ব্যাট করলে ভারতের ঘাড়ে আরও বড়সড় বোঝা চাপিয়ে দিতে পারত অস্ট্রেলিয়া।

বন্ধ করুন