বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: মাঠে গালিগালাজ করে শাস্তি এড়াতে পারলেন না অজি দলনায়ক
আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করছেন পেইন। ছবি- গেটি ইমেজেস।
আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করছেন পেইন। ছবি- গেটি ইমেজেস।

AUS vs IND: মাঠে গালিগালাজ করে শাস্তি এড়াতে পারলেন না অজি দলনায়ক

  • আইসিসির আচরণবিধি ভঙ্গের দায়ে দোষি সাব্যস্ত হলেন টিম পেইন।

শেষমশ আশঙ্কাটাই সত্যি প্রমাণিত হল। শাস্তি এড়াতে পারলেন না টিম পেইন। সিডনি টেস্টে আইসিসির আচরণবিধি ভঙ্গের দায়ে জরিমানা হল অস্ট্রেলিয়া অধিনায়কের।

সিডনি টেস্টের তৃতীয় দিনে আম্পায়ারের সিদ্ধান্তে বিরক্তি প্রকাশ করেন পেইন। তাঁকে রীতিমতো গালিগালাজ করতে শোনা যায়। স্বাভাবিকভাবেই আশঙ্কা করা হচ্ছিল যে, হয়ত কোড অফ কন্ডাক্ট ভঙ্গের দায়ে পড়তে হবে তাঁকে। শেষমেশ সেটাই বাস্তবে রূপ পায়।

আইসিসি পেইনের বিরুদ্ধে আচরণবিধির ২.৮ ধারা ভঙ্গের অভিযোগ আনে। লেভেল-১ পর্যায়ের অপরাধের জন্য তাঁর ম্যাচ ফি'র ১৫ শতাংশ জরিমানা করা হয়। সেই সঙ্গে তাঁর ডিসিপ্লিনারি রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়।

ভারতের প্রথম ইনিংসে ন্যাথন লিয়ঁর বলে পূজারার বিরুদ্ধে ক্যাচের আবেদন জানায় অস্ট্রেলিয়া। বল পূজারার ব্যাটে লাগার পর প্যাডে লেগে শর্টলেগে দাঁড়ানো ম্যাথিউ ওয়েডের হাতে জমা পড়েছে বলে দাবি জানায় অস্ট্রেলিয়া। তবে ফিল্ড আম্পায়ার উইলসন নট-আউট ঘোষণা করেন।

পেইন সঙ্গে সঙ্গে রিভিউয়ের আবেদন জানান। তৃতীয় আম্পায়ার অক্সেনফোর্ড রিপ্লে দেখে আউটের স্বপক্ষে কোনও প্রমাণ খুঁজে পাননি বলে দাবি করেন এবং ফিল্ড আম্পায়ারের নট-আউটের সিদ্ধান্ত বজায় রাখার নির্দেশ দেন।

তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে খুশি হতে না পেরে পেইন ফিল্ড আম্পায়ারকে ধারাবাহিকতা দেখাতে বলেন। আম্পায়ার উইলসন স্পষ্ট জানান যে, এটা তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত। পেইন তখন দাবি করেন যে, হটস্পটে কিছু একটা নিশ্চিত ধরা পড়েছিল। কথার মাঝেই পেইন বেশ কয়েকবার আপত্তিজনক শব্দ ব্যবহার করেন, যা মাইক্রোফোনের দৌলতে স্পষ্ট শোনা যায়।

বন্ধ করুন