বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: অস্ট্রেলিয়ায় একদিনের সিরিজে নেই পন্থ, সহ-অধিনায়ক হলেন কে এল রাহুল
কে এল রাহুল (ফাইল ছবি, সৌজন্য টুইটার @klrahul11)
কে এল রাহুল (ফাইল ছবি, সৌজন্য টুইটার @klrahul11)

Aus vs Ind: অস্ট্রেলিয়ায় একদিনের সিরিজে নেই পন্থ, সহ-অধিনায়ক হলেন কে এল রাহুল

  • একদিনের ম্যাচের সিরিজে একমাত্র বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসেবে অস্ট্রেলিয়ার বিমানে উঠতে চলেছেন কর্নাটকের ব্যাটসম্যান।

আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের দাম পেলেন কে এল রাহুল। একদিনের ম্যাচের সিরিজে একমাত্র বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসেবে অস্ট্রেলিয়ার বিমানে উঠতে চলেছেন কর্নাটকের ব্যাটসম্যান। শুধু তাই নয়, ভালো পারফরম্যান্সের পুরস্কার হিসেবে তাঁকে সহ-অধিনায়ক করা হয়েছে। 

আজ (সোমবার) ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে অস্ট্রেলিয়ার সফরের একদিনের সিরিজের দল ঘোষণা করা হয়। টেস্ট ও টি-টোয়েন্টি দলের মতো একদিনের সিরিজের দলেও রাখা হয়নি রোহিত শর্মাকে। সেক্ষেত্রে ওপেনিংয়ে শিখর ধাওয়ানের সঙ্গী হতে পারেন রাহুল।  উইকেটরক্ষকের পাশাপাশি তাঁকে সহ-অধিনায়কের দায়িত্বও দেওয়া হয়েছে। যিনি আইপিএলে যথেষ্ট ভালো নেতৃত্ব দিচ্ছেন। যত সময় গড়াচ্ছে, তত ক্ষুরধার হচ্ছে রাহুলের মস্তিষ্ক। রাহুলের পরে তিনে বিরাট কোহলি, চারে শ্রেয়স আইয়ার এবং পাঁচে মণীশ পান্ডে থাকবেন। সম্ভবত তৃতীয় ওপেনার হিসেবে যাচ্ছেন শুভমন। একইসঙ্গে দলে আছেন মায়াঙ্ক আগরওয়ালও। 

বোলিং বিভাগে কার্যত পূর্ণশক্তি নিয়েই যাচ্ছেন বিরাটরা। শুধু চোটের জন্য নেই ভুবনেশ্বর কুমার। যিনি আইপিএলের শুরুর দিকে চোট পেয়েছিলেন। জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নভদীপ সাইনি এবং শার্দুল ঠাকুররা পেস বিভাগে থাকছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যুজবেন্দ্র চহাল এবং কুলদীপ যাদবের উপর ভরসা রেখেছেন বিরাট।

তবে তাৎপূর্যপূর্ণভাবে দলে সুযোগ পাননি ঋষভ পন্থ। একমাত্র উইকেটরক্ষক হিসেবে যাচ্ছেন রাহুল। বিকল্প  উইকেটরক্ষক হিসেবে একদিনের সিরিজে কাউকে দলে রাখেননি নির্বাচকরা। 

অস্ট্রেলিয়া সফরে ভারতের একদিনের সিরিজের দল :

বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমন গিল, কে এল রাহুল (সহ-অধিনায়ক এবং উইকেটরক্ষক), শ্রেয়র আইয়ার, মণীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নভদীপ সাইনি এবং শার্দুল ঠাকুর।

বন্ধ করুন