বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: ‘গতবারের থেকেও শক্তিশালী ভারত’, কীভাবে টেস্টে খেলা উচিত, রূপরেখা দিলেন বিরাট
তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের পর বিরাট কোহলি। (ছবি সৌজন্য রয়টার্স)
তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের পর বিরাট কোহলি। (ছবি সৌজন্য রয়টার্স)

Aus vs Ind: ‘গতবারের থেকেও শক্তিশালী ভারত’, কীভাবে টেস্টে খেলা উচিত, রূপরেখা দিলেন বিরাট

  • তাঁর অনুপস্থিতিতে দলের কীরকম খেলা উচিত, তার রূপরেখা বাতলে দিলেন বিরাট কোহলি।

প্রথম টেস্ট খেলেই পিতৃত্বকালীন ছুটির জন্য ফিরবেন। শেষ তিনটি টেস্টে খেলতে পারবেন না। তাঁর অনুপস্থিতিতে দলের কীরকম খেলা উচিত, তার রূপরেখা বাতলে দিলেন বিরাট কোহলি। একইসঙ্গে জানালেন, গতবারের থেকে এবার ভারতের টেস্ট দল বেশি শক্তিশালী।

মঙ্গলবার টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচের পর বিরাট জানান, ইনিংসের মাঝের দিকে যদি একটা জুটি দাঁড়িয়ে যেত, তাহলে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করতে পারত ভারত। তবে সিরিজ জয়েও খুশি বিরাট। বিশেষত প্রথম দুটি একদিনের ম্যাচে হারের যেভাবে টানা তিনটি ম্যাচ (তৃতীয় একদিনের ম্যাচ এবং প্রথম দুটি টি-টোয়েন্টি) জিতে দল ঘুরে দাঁড়িয়েছে, তা অত্যন্ত আশাপ্রদ। সেই ইতিবাচক মনোভাব নিয়েই টেস্ট সিরিজে নামতে চান বিরাট। যা আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে।

বিরাট বলেন, ‘একইরকম লড়াইয়ের মানসিকতা নিয়ে আমাদের টেস্টে নামতে হবে। এখানে কয়েক খেলার অভিজ্ঞতা থেকে বলতে পারি, ভালো রান তোলা যায়। একবার দাপট দেখাতে পারলে রানও তোলা যাবে। আপনাকে প্রতিটি সেশন ধরে এগোতে হবে। আমি নিশ্চিত যে গতবারের (২০১৮-১৯ সালের অস্ট্রেলিয়ার সফর) তুলনায় আমাদের বর্তমান টেস্ট দল বেশি শক্তিশালী। আমি দেখছি, আমরা প্রস্তুতি ম্যাচ খেলতে পারি কিনা।’

উল্লেখ্য, আগামী ১১ ডিসেম্বর থেকে সিডনিতে তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। ইতিমধ্যে একটি প্রস্তুতি ম্যাচে খেলে ফেলেছেন অজিঙ্কা রাহানেরা। যা মঙ্গলবার শেষ হয়েছে। সেই দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের ১৭ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে দিন-রাতের টেস্ট খেলবে ভারত। দ্বিতীয় টেস্ট হবে মেলবোর্নে (বক্সিং ডে টেস্ট, ২৬ ডিসেম্বর)। তৃতীয় এবং চতুর্থ টেস্ট হবে যথাক্রমে সিডনি এবং ব্রিসবেনে (গাব্বা)। এবার তাৎপর্যপূর্ণভাবে গাব্বায় প্রথম টেস্ট হচ্ছে না। বরং ভারতের পয়া অ্যাডিলেডে হবে সিরিজের প্রথম টেস্ট।

বন্ধ করুন