বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: অস্ট্রেলিয়া সফরের আগে কিছুটা স্বস্তি বিরাটদের, অনুশীলনে ফিরছেন ইশান্ত
অনুশীলনে ফিরতে চলেছেন ইশান্ত শর্মা (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স) (Action Images via Reuters)
অনুশীলনে ফিরতে চলেছেন ইশান্ত শর্মা (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স) (Action Images via Reuters)

AUS vs IND: অস্ট্রেলিয়া সফরের আগে কিছুটা স্বস্তি বিরাটদের, অনুশীলনে ফিরছেন ইশান্ত

  • তাঁকে অস্ট্রেলিয়ায় পাঠানোও হতে পারে।

শুভব্রত মুখার্জি

আইপিএল শেষ হওয়ার পরেই ভারতীয় জাতীয় ক্রিকেট দল পাড়ি দেবে অস্ট্রেলিয়ায়। সেখানে তিনটি ফর্ম্যাটের সিরিজই খেলবেন বিরাট কোহলিরা। বহুদিন বাদে কোভিড পরবর্তী পরিস্থিতিতে আন্তর্জাতিক মঞ্চে ফিরবে ভারতীয় দল। দুবাই থেকে সোজা সিডনি গিয়ে তারপর কোভিড প্রোটোকল মেনে নিভৃতবাসে থাকার পরেই অনুশীলনে নামবেন তাঁরা।

এই সফরে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের দুই ক্রিকেটারের চোটের কারণে প্রাথমিকভাবে অনুপস্থিতি ভারতকে বেশ কিছুটা ব্যাকফুটে ঠেলে দিয়েছে। বিশেষ করে জাতীয় দলের পেসার ইশান্ত শর্মার অনুপস্থিতি নিয়ে মাইন্ডগেম পর্যন্ত শুরু করে দিয়েছেন প্রাক্তন অজি তারকা ক্রিকেটার জেসন গিলেসপি। তাঁর মতে, ইশান্তের অনুপস্থিতিতে এগিয়ে থাকবে অজিরা কারণ অস্ট্রেলিয়ায় বল হাতে ইশান্তের রেকর্ড যথেষ্ট ঈর্ষণীয়।

এবার আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে মাত্র একটি ম্যাচ খেলার পরেই তলপেটের পেশির চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে যান ইশান্ত‌। বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রাহুল দ্রাবিড়ের তত্ত্বাবধানে চলছে তাঁর সেশন। এবার তাঁকে নিয়েই বড় তথ্য দিলেন স্বয়ং বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। এক সর্বভারতীয় চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, আগামী ১৮ নভেম্বর থেকে ফের বোলিং শুরু করছেন ইশান্ত। স্বাভাবিকভাবেই ইশান্তের চোটের উপর নজর রাখা হচ্ছে। ভারতীয় বোর্ড সূত্রে খবর, ইশান্তের চোট থেকে সেরে দ্রুত সেরে উঠলে তাঁকে টেস্টের জন্য অস্ট্রেলিয়ায় আলাদাভাবে পাঠানোর কথাও চিন্তাভাবনা করতে পারে।

বন্ধ করুন