বাংলা নিউজ > ময়দান > Australia vs India: ওয়ার্নার-পুকোভস্কির অনুপস্থিতিতে অ্যাডিলেড টেস্টের অস্ট্রেলিয়া দলে হ্যারিস
ডেভিড ওয়ার্নার ও মার্কাস হ্যারিস। - ফাইল ছবি।
ডেভিড ওয়ার্নার ও মার্কাস হ্যারিস। - ফাইল ছবি।

Australia vs India: ওয়ার্নার-পুকোভস্কির অনুপস্থিতিতে অ্যাডিলেড টেস্টের অস্ট্রেলিয়া দলে হ্যারিস

  • ডেভিডের পর ডে-নাইট টেস্ট থেকে ছিটকে গেলেন উইলও।

শুভব্রত মুখার্জি

১৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্টের মহারন। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত দুটি দল। তবে অজি কোচ ল্যাঙ্গারের চিন্তা বাড়িয়েছে দলের চোট আঘাত। পিঙ্ক বল টেস্টে ওপেনার হিসেবে অজিরা পাবে না ডেভিড ওয়ার্নারকে। ফলে ওপেনিং জুটি নিয়ে চিন্তায় ল্যাঙ্গার।

অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারের চোট এখন ও সম্পূর্ণরূপে সারেনি। ফলে অ্যাডিলেডের হতে চলা ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট ম্যাচে তাঁর না থাকাটা নিশ্চিত। ফলে ওপেনিংয়ে ম্যাচ শুরুর আগেই বড় ধাক্কা খেল আয়োজক দেশ। 

উল্লেখ্য, ভারতের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ফিল্ডিং করার সময় কুঁচকিতে চোট পান ওয়ার্নার। ডেভিড বলেছেন, ‘‌আমি সুস্থ হয়ে উঠছি। চোট অনেকটা সেরেছে। এখনও ১০০ শতাংশ ফিট নই। উইকেটের মাঝে দৌড়তে সমস্যা আছে। আরও ১০ দিন সময় পেলে আশা করি পুরোপুরি ফিট হব।’‌

অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার মনে করেন সিডনিতে বক্সিং ডে টেস্ট অর্থাৎ ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলা টেস্টে পাওয়া যাবে দলের সেরা ওপেনারকে। অপরদিকে প্র্যাকটিস ম্যাচে মাথায় বল লাগায় মাঠ ছাড়তে হয় উইল পুকোভস্কিকেও। তাঁকেও প্রথম টেস্টে পাচ্ছে না অজিরা। আরেক ওপেনার জো বার্নসও অফ ফর্মে। এমন অবস্থায় ল্যাঙ্গারের অজি দলে ফের ডাক পেলেন বাঁহাতি ওপেনার মার্কাস হ্যারিস‌।

অস্ট্রেলিয়ার জাতীয় দলের নির্বাচক ট্রেভর হন্স বলেন, ‘‌জো বার্নস এবং ওপেনার মার্কাস হ্যারিস সিডনিতে অনুশীলন ম্যাচে অস্ট্রেলিয়ার-এ দলে রয়েছেন।' সূত্রের খবর অনুযায়ী জো বার্নসের সঙ্গে মার্কাস হ্যারিসকেই সম্ভবত পিঙ্ক বল টেস্টে ওপেন করাবে অজিরা।

বন্ধ করুন