বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: কোন জিনিসে পাত্তা দিচ্ছেন না? অস্ট্রেলিয়ায় টেস্ট শুরুর আগে জানালেন পূজারা
চেতেশ্বর পূজারা। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @cheteshwar1)
চেতেশ্বর পূজারা। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @cheteshwar1)

Aus vs Ind: কোন জিনিসে পাত্তা দিচ্ছেন না? অস্ট্রেলিয়ায় টেস্ট শুরুর আগে জানালেন পূজারা

  • ২০১৮-১৯ সালের অস্ট্রেলিয়া সিরিজে ১,১২৫ বল খেলে পূজারা করেছিলেন ৫২১ রান।

শুভব্রত মুখার্জি

শেষবার (২০১৮-১৯ সাল) অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতেছিল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। সেবার ব্যাট হাতে যে মানুষটি অজি বোলিংয়ের সামনে 'চিনের প্রাচীর' হয়ে দাঁড়িয়েছিলেন, তিনি হলেন চেতেশ্বর পূজারা। মূলত তাঁর খেলা একাধিক গুরুত্বপূর্ণ ইনিংস দু'দলের ব্যাটিংয়ের অনেকটা ফারাক গড়ে দিয়েছিল।

তারইমধ্যে আগামী ১৭ ডিসেম্বর থেকে ফের শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। সিরিজের প্রথম ম্যাচ খেলেই পিতৃত্বকালীন ছুটির কারণে বিরাট ফিরে আসবেন। ফলে স্বাভাবিকভাবেই এই সিরিজেও ভারতীয় ব্যাটিং লাইন আপের গুরুদায়িত্ব থাকবে পূজারার কাঁধে। তার উপর বিরাটের অনুপস্থিতিতে থাকবে বাড়তি চাপও। ফলে নিজেকে কঠোর অনুশীলনে মগ্ন রেখেছেন পূজারা।

২০১৮-১৯ মরসুমে টেস্ট সিরিজে পূজারাকে আউট করতে রীতিমতো কালঘাম ছুটে গিয়েছিল অজি বোলারদের। একটা সময় স্টাম্প মাইকে ধরা পড়ে অফ স্পিনার নাথান লিয়নেল কাতর আর্জিও। পূজারাকে উদ্দেশ করে তিনি বলেছিলেন, 'তুমি কি ব্যাটিং করতে করতে একটুও পরিশ্রান্ত হয়ে যাও না?' সেবার সিরিজে ১০০০-র বেশি বল খেলেছিলেন পূজারা। সেই সিরিজে ১.১২৫ বল খেলে পূজারা করেছিলেন ৫২১ রান।

এবার প্রত্যাশার চাপ নিতে তিনি কতটা প্রস্তুত, সেই প্রসঙ্গে তিনি বলেন, 'আমি অবশ্যই শেষ সিরিজের আমার পারফরম্যান্সের পুনরাবৃত্তি করতে চাইব। কিন্তু আমি এমন একজন মানুষ যে অতীতকে নিয়ে বাঁচে না। হ্যাঁ, ওই সফরটা দারুণ ছিল। কিন্তু এখানে আবার আমাদের নতুন করে প্রথম থেকে শুরু করতে হবে।আমাকে আমার জোনে ফের ফিরে যেতে হবে। তাহলে ফল আপনা-আপনি আসবে।রুটিন মেডিটেশন,যোগ, প্রার্থনা এগুলো আমার জীবনের অঙ্গ। এর মাধ্যমেই আমি মনোনিবেশ করা এবং ধৈর্য রাখার শিক্ষা পাই‌।'

বন্ধ করুন