বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: সিডনিতে বিরাটদের হোটেল থেকে কয়েক কিমি দূরে ভেঙে পড়ল বিমান
সিডনিতে বিরাটদের ঘাঁটি থেকে কয়েক কিমি দূরে ভেঙে পড়ল বিমান (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
সিডনিতে বিরাটদের ঘাঁটি থেকে কয়েক কিমি দূরে ভেঙে পড়ল বিমান (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

Aus vs Ind: সিডনিতে বিরাটদের হোটেল থেকে কয়েক কিমি দূরে ভেঙে পড়ল বিমান

  • মাঝ-আকাশে বিমানের ইঞ্জিন বন্ধ হয়ে গিয়েছিল।

অস্ট্রেলিয়া সিরিজের জন্য আপাতত সিডনিতে আছে ভারতীয় ক্রিকেট দল। বিরাট কোহলিরা যেখানে আছেন, সেই হোটেল থেকে ৩০ কিলোমিটার দূরে ভেঙে পড়ল বিমান। তবে বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। আহত হয়েছেন বিমানের দুই সদস্য।

সিডনি অলিম্পিক পার্কে আপাতত নিভৃতবাসে আছেন চেতেশ্বর পূজারা, হার্দিক পান্ডিয়ারা। সেখান থেকে ৩০ কিলোমিটার দূরে ক্রোমার পার্কে শনিবার একটি বিমান ভেঙে পড়ে। সেই সময় মাঠে ক্রিকেট এবং ফুটবল ম্যাচ চলছিল। বিমানটি মাঠের দিকে ধেয়ে আসছে দেখে আতঙ্কে ছুটোছুটি করতে থাকেন খেলোয়াড়রা। তবে বরাতজোরে বড়সড় দুর্ঘটনা হয়নি। অল্পের জন্য একটি ছাউনিতে বিমানের ধাক্কা লাগেনি। সেখানে কমপক্ষে ১২ জন বসেছিলেন।

ক্রোমার ক্রিকেট ক্লাবের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট গ্রেগ রোলিনসকে উদ্ধৃত করে একটি সংবাদমাধ্যম বলেছে, ‘আমি ছাউনির লোকজনদের জন্য চেঁচাতে থাকি। তাঁদের দৌড়াতে বলি। তাঁরা দৌড়াতে শুরু করেন।’ সেই সময় ছাউনির ভিতর বসেছিলেন স্কট ম্যানিং নামে এক ব্যক্তির বাবা এবং বান্ধবী। একটি সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘আমি তারস্বরে চিৎকার করতে করতে দৌড়াচ্ছিলাম। পাইলট কোনওভাবে ছাউনির উপর দিয়ে বেরিয়ে যান। যদি ছাউনিতে লেগে যেত, তাহলে আমি নিশ্চিত ১২ জন (মারা যেতেন)।’ 

প্রাথমিকভাবে খবর, মাঝ-আকাশে বিমানের ইঞ্জিন বন্ধ হয়ে গিয়েছিল। তার জেরেই সেটি ভেঙে পড়ে। বিমানে যে দু'জন ছিলেন, সামান্য আঘাত লাগলেও ভাগ্যক্রমে তাঁরা বেঁচে গিয়েছেন।

এদিকে, অস্ট্রেলিয়া সিরিজের মহড়া হিসেবে শনিবার প্রথম আউটডোর সেশনে নামে ভারতীয় ক্রিকেট দল। ছিলেন হার্দিক পান্ডিয়া, চেতেশ্বর পূজারা, আর নটরাজনরা। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পোস্ট করা ছবিতে বিরাট কোহলিকে দেখা যায়নি। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, পুরো দলের করোনাভাইরাস রিপোর্ট নেগেটিভ এসেছে।

বন্ধ করুন