বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: শেষ দু'দিনে বৃষ্টির প্রবল সম্ভাবনা, ব্রিসবেন টেস্ট কি ভেস্তে যাবে শেষমেশ?
মেঘাচ্ছন্ন গাব্বা। ছবি- টুইটার।
মেঘাচ্ছন্ন গাব্বা। ছবি- টুইটার।

AUS vs IND: শেষ দু'দিনে বৃষ্টির প্রবল সম্ভাবনা, ব্রিসবেন টেস্ট কি ভেস্তে যাবে শেষমেশ?

  • বৃষ্টির পূর্বাভাষ রয়েছে ম্যাচের তৃতীয় দিনেও।

১৯৮৮ সাল থেকে গাব্বায় কোনও টেস্ট হারেনি অস্ট্রেলিয়া। ভারত ব্রিসবেনে কখনও টেস্ট জেতেনি। সুতরাং গাব্বা যদি অস্ট্রেলিয়ার কাছে দূর্গ হিসেবে পরিচিত হয়, তবে ভারতের কাছে এই মাঠের স্মৃতি মোটেও মধুর নয়। তার উপর ভারতকে মাঠে নামতে হয়েছে তারকা ক্রিকেটারদের ছাড়াই।

বিশেষ করে ভারতের বোলিং লাইনআপ নিতান্ত অনভিজ্ঞ। যদিও নবাগত বোলাররাই ভারতকে ম্যাচের শুরুতেই লড়াই থেকে ছিটকে যেতে দেননি। গাব্বার প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ৩৬৯ রানে আটকে রাখা মোটেও সহজ কাজ ছিল না।

ভারতীয় ইনিংসের শুরুটা খুব ভালো না হলেও নেহাত মন্দ হয়নি। যদিও দ্বিতীয় দিনের শেষ সেশনে রাহানে-পূজারাদের প্রতিরোধ গড়ার সুযোগ মেলেনি বৃষ্টিতে দিনের খেলা মাঝপথেই পরিত্যক্ত হওয়ায়।

ম্যাচের শেষ তিন দিনে ব্যাট-বলের উত্তেজক লড়াই দেখার সম্ভাবনা থাকলেও সেই সম্ভাবনায় আক্ষরিক অর্থেই জল ঢালত পারে আবহাওয়া। কেননা, ম্যাচের শেষ তিন দিনেই বৃষ্টির পূর্বাভাষ রয়েছে ব্রিসবেনে।

বিশেষ করে ম্যাচের শেষ দু'দিনে ভারি বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে ব্রিসবেনে। শনিবার বৃষ্টির সম্ভাবনা ছিল ৫০ শতাংশ। সম্ভাবনা যথার্থ প্রমাণিত হওয়ায় গোটা একটা সেশনের খেলা নষ্ট হয়। ম্যাচের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম দিনে বৃষ্টির সম্ভাবনা রয়েছে যথাক্রমে ৩০, ৬০ ও ৮০ শতাংশ। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানানো হয়েছে পূর্বাভাষে। সুতরাং, ব্রিসবেন টেস্টে বড়সড় প্রভাব ফেলতে পারে বৃষ্টি।

বন্ধ করুন