বাংলা নিউজ > ময়দান > সিরিজ জিতে পেইনকে জবাব দিলেন অশ্বিন, ঘুরিয়ে বিদ্রুপ করলেন পন্টিংদেরও
পেইন ও অশ্বিন (AP)
পেইন ও অশ্বিন (AP)

সিরিজ জিতে পেইনকে জবাব দিলেন অশ্বিন, ঘুরিয়ে বিদ্রুপ করলেন পন্টিংদেরও

  • ভারত টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হবে বলে ভবিষ্যদ্বাণী করেছিলেন যে সব বিশেষজ্ঞ, তাদের ঘুরিয়ে খোঁচা দিলেন টিম ইন্ডিয়ার তারকা স্পিনার।

সিডনি টেস্টে যখন চোট নিয়ে ম্যাচ বাঁচাতে লড়ছিলেন রবিচন্দ্রন অশ্বিন, উইকেটের পিছন থেকে অস্ট্রেলিয়া অধিনায়কের বাক্যবাণ ধেয়ে আসছিল সমানে। স্টাম্প মাইক্রোফেনের সৌজন্য পেইনের একটা কথা সেদিনই সামনে আসে, যা নিয়ে বিস্তর চর্চা হয়। পেইন অশ্বিনকে বলেন, 'তোমাদের গাব্বায় দেখে নেওয়ার জন্য তর সইছে না।' আসলে ব্রিসবেনে অস্ট্রেলিয়ার না হারার রেকর্ডটাই পেইনকে বাড়তি আগ্রাসী করে তোলে।

যদিও সেই অতিরিক্ত আত্মবিশ্বাসটাই গাব্বায় ডোবায় অস্ট্রেলিয়াকে। ব্রিসবেন টেস্টে চোটের জন্য মাঠে নামতে পারেননি অশ্বিন। তবে পেইনকে জবাব দেওয়ার এমন মোক্ষম সুযোগ হাতছাড়া করতে চাননি তিনি। সিরিজ জয়ের পর অজি অধিনায়ককে ট্যাগ করে ইঙ্গিতবহ টুইট করেন অশ্বিন।

টিম ইন্ডিয়ার তারকা স্পিনার লেখেন, ‘গাব্বা থেকে শুভ সন্ধ্যা। এখানে খেলতে না পারার জন্য দুঃখিত। তবে এমন কঠিন সময়ে আমাদের ম্যাচ আয়োজনের এবং দারুণ ক্রিকেট খেলার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ। আমরা এই সিরিজ চিরকাল মনে রাখব।’

অন্য একটি টুইটে অশ্বিন খোঁচা দেন মাইকেল ক্লার্ক, রিকি পন্টিং, মার্ক ওয়া, মাইকেল ভন ও ব্র্যাড হ্যাডিনকে। এই পাঁচজন প্রাক্তন তারকাই অ্যাডিলেডে ভারত ৩৬ রানে অল-আউট হওয়ার পর ভবিষ্যদ্বাণী করেছিলেন, ভারত টেস্ট সিরিজে ঘুরে দাঁড়াতে পারবে না এবং অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হবে।

অশ্বিন পাঁচ বিশেষজ্ঞের মন্তব্যের ছবি পোস্ট করেন। সেই সঙ্গে সিরিজ জয়ের ট্রফি হাতে ভারতীয় দলের একটি ছবি পোস্ট করেন। ক্যাপশন লেখেন, ‘ডানদিকটা বাঁ-দিকের সমান হয় না। গত চার সপ্তাহে যে ভালোবাসা ও সমর্থন পেয়েছি, তাতে আমরা আপ্লুত।’ অশ্বিন যে এক্ষেত্রে পন্টিংদের কটাক্ষ করেছেন, সেটা বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়।

বন্ধ করুন