বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: ধোনির সঙ্গে তুলনা চাই না, নিজের পারফরম্যান্সের মাধ্যমে পরিচিত হতে চাই : ঋষভ
ঋষভ পন্ত এবং মহেন্দ্র সিং ধোনি। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
ঋষভ পন্ত এবং মহেন্দ্র সিং ধোনি। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

Aus vs Ind: ধোনির সঙ্গে তুলনা চাই না, নিজের পারফরম্যান্সের মাধ্যমে পরিচিত হতে চাই : ঋষভ

  • পন্ত বলেন, ‘আমায় কারও সঙ্গে তুলনা করা হোক সেটা চাই না।’

শুভব্রত মুখার্জি

ব্রিসবেন টেস্টে ভারতে জযের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ঋষভ পন্তের। তবে শুধু চতুর্থ টেস্ট নয়, সিডনি টেস্টেও একটা ‌সময় ভারতকে জয়ের আশা দেখিয়েছিল তাঁর ব্যাটিং। যদিও ওই টেস্টে জয় আসেনি। বরং হনুমা বিহারী এবং রবিচন্দ্রন অশ্বিন অসাধারণ লড়াই করে ড্র ছিনিয়ে এনেছিলেন। পরপর দুই ম্যাচে পন্তের অনবদ্য ব্যাটিংয়ের পরে স্বাভাবিকভাবেই বিভিন্ন মহল থেকে তাঁর সঙ্গে তুলনা টানা হচ্ছে মহেন্দ্র সিংহ ধোনির। তাতে তিনি সম্মানিত বোধ করলেও সঙ্গে নিজের তুলনা ধোনির সঙ্গে করতে চান না বর্ডার-গাভাসকর ট্রফি জয়ের অন্যতম নায়ক ঋষভ পন্ত।

চতুর্থ টেস্টে ভারতকে জেতানোর পরে তিনি বৃহস্পতিবার নয়াদিল্লিতে ফিরেছেন। সেখানেই সাংবাদিকরা তাঁকে এই তুলনায় প্রশ্নটি করেছিলেন। যার উত্তরে তিনি বলেন, ‘আমার সঙ্গে ধোনির তুলনা টানার ফলে আমি দারুণ সম্মানিত বোধ করছি। তবে আমায় কারও সঙ্গে তুলনা করা হোক সেটা চাই না। একজন কিংবদন্তির সঙ্গে তরুণ ক্রিকেটারের তুলনা করা যায় না। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে আমি আমার নাম, আমার পারফরম্যান্সের মধ্যে দিয়ে তুলতে চাই। আর সেই লক্ষ্যে স্থির থাকতে চাই।’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে প্রথম টেস্টে খেলতে না পারলেও দ্বিতীয় টেস্টে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ভারতের উইকেটকিপার-ব্যাটসম্যানের। তৃতীয় টেস্ট বাঁচানোর লড়াইয়েও তিনি ছিলেন অনবদ্য। পন্তের ৯৭ রানের ইনিংস সেই ম্যাচে ভারতকে স্বস্তির জায়গায় পৌঁছে দিয়েছিল। চতুর্থ টেস্টের পঞ্চম দিনে তাঁর ৮৯ রানের ইনিংস ভারতকে ৩২৮ রান তুলতে সাহায্য করে। এই পারফরম্যান্সের জন্য আইসিসি টেস্ট র‍্যাঙ্কিয়ে ১৩ নম্বরে উঠে এসেছেন পন্ত।

বন্ধ করুন