বাংলা নিউজ > ময়দান > Australia vs India: ঋদ্ধিমান না পন্ত, প্রথম টেস্টের জন্য কাকে বেছে নিলেন মঞ্জরেকর?
ঋষভ পন্ত ও ঋদ্ধিমান সাহা। ছবি- টুইটার।
ঋষভ পন্ত ও ঋদ্ধিমান সাহা। ছবি- টুইটার।

Australia vs India: ঋদ্ধিমান না পন্ত, প্রথম টেস্টের জন্য কাকে বেছে নিলেন মঞ্জরেকর?

  • দু'জনের মধ্যে তুলনায় ভালো উইকেটকিপার কে, জানালেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা।

প্রথম প্রস্তুতি ম্যাচে প্রয়োজনের সময় ব্যাট হাতে দলকে নির্ভরতা দেন ঋদ্ধিমান সাহা। তাঁর অপরাজিত ৫৪ রানের ইনিংস টিম ম্যানেজমেন্টকে আপ্লুত করার পক্ষে যথেষ্ট।

অন্যদিকে, দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে ঝোড়ো সেঞ্চুরি করেন ঋষভ পন্ত। যদিও ঋষভ যখন ব্যাট করতে নামেন, তখন তাঁর আগ্রাসী হওয়ার মঞ্চ প্রস্তুত ছিল। তা সত্ত্বেও অস্ট্রেলিয়ার মাটিতে ৭৩ বলে অপরাজিত ১০৩ রান হেলাফেলার মতো নয় কখনই।

এই অবস্থায় ভারতীয় টিম ম্যানেজমেন্টের মাথা ব্যাথা হয়ে দাঁড়িয়েছে যে বিষয়টি, তা হল অ্যাডিলেডে প্রথম টেস্ট উইকেটকিপার হিসেবে কাকে মাঠে নামানো হবে? ভারতীয় ক্রিকেটমহলেও এখন এই চর্চাই শুরু হয়েছে।

টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার তথা প্রখ্যাত ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকর এক্ষেত্রে নিজের পছন্দের কথা জানালেন। কেন তিনি একজনের আনুকূল্য নিলেন, সেটাও ব্যখ্যা করেছেন মঞ্জরেকর।

টুইটারে এক অনুরাগী মঞ্জরেকরকে প্রশ্ন করেন, 'ঋষভ পন্ত না ঋদ্ধিমান সাহা, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে প্রথম পছন্দের উইকেটকিপার হওয়া উচিত কার?

উত্তরে মঞ্জরেকর লেখেন, ‘টেস্টে উইকেটকিপিংয়ের স্কিল প্রাধান্য পায়। শুরুতেই স্টিভ স্মিথের ক্যাচ ফেললে ও ২০০ রান করে দিতে পারে। সুতরাং সাহাই প্রথম পছন্দ।’

মঞ্জরেকর আরও লেখেন, ‘তাছাড়া অস্ট্রেলিয়ায় পেসারদের সামলানোর জন্য তুলনায় ভালো কিপারের প্রয়োজন। সুতরাং, এক্ষেত্রেও সাহা এগিয়ে।’

বন্ধ করুন