বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: পৃথ্বীর বদলে গিল বা রাহুলকে নয়, মঞ্জরেকর ওপেনে দেখতে চান অন্য কাউকে
অনুশীলনের আগে ভারতের টিম মিটিং। ছবি- টুইটার।
অনুশীলনের আগে ভারতের টিম মিটিং। ছবি- টুইটার।

AUS vs IND: পৃথ্বীর বদলে গিল বা রাহুলকে নয়, মঞ্জরেকর ওপেনে দেখতে চান অন্য কাউকে

  • বক্সিং ডে টেস্টের প্লেয়িং ইলেভেন নিয়ে অভিনব মতামত জানালেন প্রাক্তন তারকা।

পৃথ্বী শ বা শুভমন গিল নন, লোকেশ রাহুলও নন, বক্সিং ডে টেস্টে মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ইনিংসের ওপেন করার জন্য নতুন কারও নাম প্রস্তাব করলেন সঞ্জয় মঞ্জরেকর। টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা সোস্যাল মিডিয়ায় জানতে চেয়েছেন, তাঁর ধারণার সঙ্গে কেউ একমত কিনা।

প্রথম টেস্টের উভয় ইনিংসেই পৃথ্বী শ ব্যর্থ হওয়ায় তাঁর আত্মবিশ্বাস ও টেকনিক নিয়ে প্রশ্ন তোলেন অনেকেই। প্রায় সবারই দাবি, এই মুহূর্তে ফর্মে না থাকায় পৃথ্বীর বদলে অন্য কাউকে ওপেন করানো হোক।

এক্ষেত্রে শুভমন গিলের দিকে পাল্লা ঝুঁকে থাকলেও সুনীল গাভাসকরের মতো প্রাক্তন তারকা আবার ওপেনে লোকেশ রাহুলের হয়ে সওয়াল করেছেন। টিম ম্যানেজমেন্ট কী ভাবছে, সেটা এখনও স্পষ্ট নয়। তবে মেলবোর্নের নেটে শুভমনের সম্ভাব্য টেস্ট অভিষেকের ইঙ্গিত মিলেছে।

এই অবস্থায় টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা সঞ্জয় মঞ্জরেকর চেতেশ্বর পূজারাকে ওপেন করতে পাঠানোর দাবি তুললেন। পূজারা তিন নম্বরে ব্যাট করতে নামেন। ওপেনাররা অনেক সময় একেবারে শুরুতে আউট হলে তিন নম্বর ব্যাটসম্যানকে কার্যত ওপেনারের ভূমিকা পালন করতে হয়। পূজারাকেও বহুবার নতুন বলের মুখোমুখি হতে হয়েছে ওপেনার ব্যাটসম্যান শুরুতেই সাজঘরে ফেরায়।

মঞ্জরেকর চাইছেন মেলবোর্ন টেস্টে মায়াঙ্কের সঙ্গে ওপেন করুন পূজারা। এক্ষেত্রে তিনি নিজের অভিজ্ঞতার কথাও জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় মঞ্জরেকর দাবি করেন, বিদেশ সফরে তিন নম্বরে ব্যাট করার অভিজ্ঞতা থেকেই বোঝেন যে, তিন নম্বর ব্যাটসম্যানদের হামেশাই ওপেনারের মতো ভূমিকা পালন করতে হয়।

মঞ্জরেকর টুইটারে অনুরাগীদের কাছে জানতে চান, তাঁর মতো পূজারাকে ওপেন করানোর কথা আর কেউ ভাবছেন কিনা। প্রাক্তন তারকার দাবি, এতে ভারতের তাড়াতাড়ি উইকেট খুইয়ে শুরুতেই অজি বোলারদের মাথায় চড়তে দেওয়ার সম্ভাবনা কম।

বন্ধ করুন