বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: টি-২০'র পর ভারতের ওয়ান ডে স্কোয়াডেও সঞ্জু স্যামসন
সঞ্জু স্যামসন। ছবি- আইপিএল।
সঞ্জু স্যামসন। ছবি- আইপিএল।

AUS vs IND: টি-২০'র পর ভারতের ওয়ান ডে স্কোয়াডেও সঞ্জু স্যামসন

  • টিম ইন্ডিয়ার সঙ্গে অস্ট্রেলিয়ায় যাওয়া হচ্ছে না নাগারকোটির।

অস্ট্রেলিয়া সফরের টি-২০ স্কোয়াডে আগেই জায়গা পেয়েছিলেন সঞ্জু স্যামসন। এবার তাঁর ঠাঁই হল ওয়ান ডে স্কোয়াডেও।

জাতীয় নির্বাচকরা অস্ট্রেলিয়া সফরের জন্য প্রাথমিকভাবে ঘোষিত তিন ফর্ম্যাটের দলেই অল্প বিস্তর পরিবর্তন করেন। পরিবর্তিত যে দল ঘোষণা করা হয়েছে, তাতে বাড়তি উইকেটকিপার হিসেবে সঞ্জু স্যামসনকে ঢুকিয়ে দেওয়া হয়েছে টিম ইন্ডিয়ার ওয়ান ডে স্কোয়াডে।

অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতের যে ওয়ান ডে স্কোয়াড আগে ঘোষিত হয়েছিল, তাতে লোকেশ রাহুলকে সহ-অধিনায়কের পাশাপাশি উইকেটকিপার হিসেবেও নির্বাচিত করা হয়। লোকেশ রাহুলই যে দলের প্রথম পছন্দের উইকেটকিপার, সেটা বুঝিয়ে দেন নির্বাচকরা। কেননা পরিবর্তিত দলে স্যামসনকে জায়গা করে দেওয়া হলেও বিসিসিআইয়ের বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানানো হয় যে, স্যামসনকে অতিরিক্ত উইকেটকিপার হিসেবে দলের সঙ্গে জুড়ে দেওয়া হল।

অস্ট্রেলিয়া সফরের টি-২০ স্কোয়াডেও নির্বাচকরা কেএল রাহুলকে সহ-অধিনায়ক ও উইকেটকিপার হিসেবে চিহ্নিত করেছেন। স্যামসন সেক্ষেত্রে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে দলের সঙ্গে থাকবেন। উল্লেখ্য, টেস্ট স্কোয়াডে নাম থাকলেও অস্ট্রেলিয়া সফরের ওয়ান ডে ও টি-২০ স্কোয়াডে জায়গা হয়নি ঋষভ পন্তের।

কেকেআরের তরুণ পেসার কমলেশ নাগারকোটির ভারতীয় দলের সঙ্গে প্র্যাকটিস বোলার হিসেবে অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার কথা ছিল। তবে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের উদ্দেশ্যে মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে থাকায় তিনি অস্ট্রেলিয়ায় যেতে পারবেন না।

বন্ধ করুন