বাংলা নিউজ > ময়দান > কোচের কথাগুলিই উদ্দীপ্ত করে, শার্দুল জানালেন সফর শুরুর আগে শাস্ত্রী কী বলেছিলেন
শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দর। ছবি- টুইটার।
শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দর। ছবি- টুইটার।

কোচের কথাগুলিই উদ্দীপ্ত করে, শার্দুল জানালেন সফর শুরুর আগে শাস্ত্রী কী বলেছিলেন

  • গাব্বায় বল হাতে ৩ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেন শার্দুল ঠাকুর।

সিডনিতে একই সঙ্গে অশ্বিন, জাদেজা ও বুমরাহ চোট না পেলে ব্রিসবেন টেস্টে প্রথম একাদশের দরজা খুলত না নেট বোলার হিসেবে স্কোয়াডের সঙ্গে থাকা শার্দুল ঠাকুরের সামনে। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি টেস্ট খেলেছিলেন, তবে নজর কাড়তে পারেননি। সেই থেকে সীমিত ওভারের ক্রিকেটেই সীমাবদ্ধ ছিল তাঁর গতিবিধি। অবশেষে পড়ে পাওয়া সুযোগ মিলতেই তা যথাযথ কাজে লাগান টিম ইন্ডিয়ার তরুণ পেসার।

গাব্বার প্রথম ইনিংসে ৯৪ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন শার্দুল। প্রয়োজনের সময় ব্যাট হাতে দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করে সকলকে চমকে দেন তিনি।

তৃতীয় দিনের শেষে শার্দুল জানান, ব্যাট করার সময় কোচ রবি শাস্ত্রীর বলা কথাগুলো মনে পড়ছিল তাঁর। সফর শুরুর আগে কোচের বলা কথাগুলিই তাঁকে ভালো খেলতে উদ্দীপ্ত করে।

শার্দুল বলেন, ‘যখন আমি মাঠে নামি, পরিস্থিতি কঠিন ছিল। দর্শকরা অস্ট্রেলিয়ার বোলারদের হয়ে গলা ফাটাচ্ছিল। সেই সময় অস্ট্রেলিয়াই চালকের আসনে ছিল। তবে আমার মনে ছিল, কোচ রবি শাস্ত্রী সাদা বলের সিরিজ শুরুর আগে বলেছিলেন যে, যদি এদেশে পারফর্ম করতে পারো, তবে তার পুরস্কার পাবে। লোকে তোমাকে তোমার পারফর্ম্যান্সের জন্য ভালোবাসবে। এই কথাটাই সর্বদা আমার মাথায় ঘুরছিল। যদি আমি এখানে ভালো খেলতে পারি, তবে দলের কাজে লাগবে। লোকে আমাকে পছন্দ করবে।'

বন্ধ করুন