বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: IPL-এ বড়সড় ভুল করেছেন, বড্ড দেরি হয়ে গিয়েছে, শুভমন প্রসঙ্গে আক্ষেপ কামিন্সের
শুভমন গিল এবং প্যাট কামিন্স (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
শুভমন গিল এবং প্যাট কামিন্স (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)

Aus vs Ind: IPL-এ বড়সড় ভুল করেছেন, বড্ড দেরি হয়ে গিয়েছে, শুভমন প্রসঙ্গে আক্ষেপ কামিন্সের

  • আক্ষেপ যাচ্ছে না কামিন্সের।

শুভব্রত মুখার্জি

ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ শুরুর আগে বাকি আর মাত্র কয়েকটা ঘণ্টা। উত্তেজনার পারদ যেন চড়চড় করে চড়ছে। নেটে কঠোর অনুশীলনে ব্যস্ত দুই দল। রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতের হয়ে টেস্টে কে ওপেন করবেন, তা এখনও নিশ্চিত নয়। মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে শুভমন গিল, কে এল রাহুল, পৃথ্বী শ'দের নাম উঠে আসছে বারবার। যদি সব ঠিকঠাক থাকে তাহলে সাদা জার্সিতে ভারতের হয়ে ওপেনারের ভূমিকায় দেখা যেতে পারে শুভমন গিলকে। তার প্রধান কারণ টেস্ট ব্যাটসম্যান হিসেবে তার নিখুঁত টেকনিক। যদি এমনটা বাস্তব হয় তাহলে তিনি মুখোমুখি হবেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) সতীর্থ প্যাট কামিন্সের। যিনি এই মুহূর্তে টেস্টের সের বোলার।

অনুশীলন ম্যাচগুলিতে ব্যাট হাতে রান পেয়েছেন শুভমন। ফলে দলে ঢোকার দাবি আরও জোরালো হয়েছে। গিলকে দেখে মনে হয়েছে, অজি উইকেটে পেসারদের গতি এবং বাউন্স তিনি বেশ দক্ষতার সঙ্গে সামলাতে পারবেন। 

গিল যদি আগামিকাল (বৃহস্পতিবার) গোলাপি বলের মহারণে অজিদের বিরুদ্ধে অ্যাডিলেডে খেলেন, তাহলে কামিন্সের কৌশল কী হবে? কেকেআর নেটে কি গিলের ব্যাটিং খুঁটিয়ে দেখেছেন? কেকেআরের সেই প্রশ্নের উত্তরে মজার ছলে তারকা অজি পেসার বলেন, 'না আমি সত্যি সেভাবে ওর খেলা লক্ষ্য করিনি। আমার সেটা করা উচিত ছিল। এখন মনে হচ্ছে, সম্ভবত দেরি হয়ে গিয়েছে। অনেকটা মূল্যবান সময় হাত থেকে বেরিয়ে গিয়েছে। আমি মনে করি, প্রতিবার যখন ভারত আমাদের দেশে সফরে আসে, তখন কোনও না কোনও ক্রিকেটার তাঁর পারফরম্যান্সের মধ্যে দিয়ে সকলের নজর কেড়ে নেন।‌ আমার মনে হয়, গিলের যা অসাধারণ প্রতিভা, তাতে এবার ও সেটা করতেই পারে। ব্যাপারটা খুব আকর্ষণীয় হবে। শুভিকে যদি দলে রাখা হয়, তাহলে মাঠে মজার কথাবার্তা চলবেই।'

বন্ধ করুন