বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: ‘বড় ইনিংস খেলার টেম্পারমেন্ট আছে’, গিলের প্রশংসায় জাদেজা
পুল মারছেন শুভমন গিল।
পুল মারছেন শুভমন গিল।

AUS vs IND: ‘বড় ইনিংস খেলার টেম্পারমেন্ট আছে’, গিলের প্রশংসায় জাদেজা

  • সিডনিতে টেস্ট কেরিয়ারের প্রথম হাফ-সেঞ্চুরি করেন শুভমন।

শুভব্রত মুখার্জি

শুভমান গিল, এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের অঙ্গনে এক অত্যন্ত প্রতিভাশালী ক্রিকেটারের নাম। ব্যাট হাতে ধীর-স্থিরভাবে দলের ইনিংসকে টেনে নিয়ে যাওয়ার তাঁর এই ক্ষমতা সবার কাছে প্রশংসিত। বিশ্বের তাবড় তাবড় পেসারদের বিরুদ্ধে ব্যাট হাতে তাঁর লড়াইয়ে মুগ্ধ বর্তমান, প্রাক্তন সকল তারকা ক্রিকেটাররা।

ব্যাট হাতে স্ট্রেট ড্রাইভ হোক কিংবা ব্যাকফুটে কভার দিয়ে তার পাঞ্চ, দৃষ্টিনন্দন ব্যাটিংয়ে মুগ্ধ স্বয়ং গাভাসকর। ভূয়সী প্রশংসা করেছেন ভিভিএস লক্ষ্মণও। তাঁর টিমমেট রবীন্দ্র জাদেজাও প্রভাবিত হয়েছেন তাঁর ব্যাটিং টেকনিক দেখে।

সিডনিতে অজিদের ৩৩৮ রানের জবাবে ব্যাট করতে নেমে গিল আর রোহিত ভারতের রান বিনা উইকেটে ৭০-এ পৌঁছে দিয়েছিলেন। যেখান থেকে ভারত দিনের খেলা শেষ করে ২ উইকেট নিয়ে ৯৬ রানে। দিনের শেষে কামিন্সের বলে আউট হয়ে যাওয়ার আগে তিনি কেরিয়ারের প্রথম অর্ধশতরানটা তুলে নেন। দ্বিতীয় দিনের খেলা শেষে প্রেস কনফারেন্সে এসে রবীন্দ্র জাদেজা এই ইনিংসটির ভূয়সী প্রশংসা করলেন।

জাদেজা বলেন, 'আমার মনে হয় টেকনিক্যালি ও খুব সাউন্ড একজন ব্যাটসম্যান। লম্বা ইনিংস খেলার মতো ওর টেকনিক রয়েছে। এটা খুব ভালো যে ও আর রোহিত মিলে আজ ওপেনিং জুটিতে ৭০ রান করে। ভারতের জন্য এটা খুব ভাল লক্ষণ। আশা রাখি দ্বিতীয় ইনিংসেও গিল ভালো খেলবে।'

বন্ধ করুন