বাংলা নিউজ > ময়দান > AUS vs IND- মঞ্জরেকর মুম্বইয়ের বাইরে ভাবতেই পারেনা, রাহুল ইস্যুতে সঞ্জয়কে একহাত শ্রীকান্তের
ফাইল ছবি
ফাইল ছবি

AUS vs IND- মঞ্জরেকর মুম্বইয়ের বাইরে ভাবতেই পারেনা, রাহুল ইস্যুতে সঞ্জয়কে একহাত শ্রীকান্তের

  • প্রাক্তন দুই ক্রিকেটারের মধ্যে দলগঠন নিয়ে বিতর্ক

সম্প্রতি অস্ট্রেলিয়ার সফরের জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই। সেখানে টেস্ট দলে ঠাঁই পেয়েছেন বর্তমানে আরব দেশে আইপিএলে খেলতে ব্যস্ত কিংস ইলেভেনের অধিনায়ক কেএল রাহুল। আইপিএলে ব্যাট হাতে দারুন ফর্মে আছেন রাহুল। বর্তমানে কমলা টুপির মালিক তিনি। তাঁর দল প্লে-অফের লড়াইয়ে ফিরে এসেছে। দুরন্ত কামব্যাক ঘটিয়েছে তারা। পরপর পাঁচ ম্যাচে জিতে লিগ টেবিলের ৪ নম্বরে আছে কিংস ইলেভেন পাঞ্জাব। আর এসবের সুফল পেয়েছেন রাহুল।নির্বাচিত হওয়ার পাশাপাশি তাকে সহ অধিনায়ক নির্বাচিত করেছেন সিলেক্টররা। একই সঙ্গে ফের টেস্টে সুযোগ পেয়েছেন তিনি। 

আর এই বিষয়ে মুখ খুলে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা ধারাভাষ্যকার সঞ্জয়মঞ্জরেকর বলেছেন বর্তমানে আইপিএলে ৫৯৫ রানের মালিক কে এল রাহুলকে ভারতীয় টেস্ট দলে তার আইপিএলের পারফরম্যান্স এর ভিত্তিতে নেওয়া একেবারেই অনুচিত হয়েছে। এই ঘটনা একটা বাজে প্রভাব ফেলবে। টুইটে তিনি লেখেন ' আপনি একজন ক্রিকেটারকে তার আইপিএলের পারফরম্যান্স এর ভিত্তিতে দলে নির্বাচন করছেন । এটা খুব ন্যাক্কারজনক। এটি খুব বাজে নজির সৃষ্টি করবে। এটা রঞ্জি ট্রফিতে ভাল পারফরমেন্সকারীদের অনুৎসাহিত করবে।'

তবে এই কথার বিরোধিতা করেছেন নির্বাচক কমিটির প্রাক্তন চেয়ারম্যান কৃষ্ণমাচারি শ্রীকান্ত। তিনি তার ইউটিউব চ্যানেল 'চিকিচাকা'তে বলেন 'সঞ্জয়কে একা ছেড়ে দাও। এই মুহূর্তে ওর কোনও কাজ নেই, ও বেকার। রাহুলের টেস্ট নির্বাচন নিয়ে ও প্রশ্ন করছে? রাহুল টেস্টে এর আগে যথেষ্ট ভাল খেলেছে। সঞ্জয়ের একটা প্রশ্ন করতে হবে বলেই ও প্রশ্ন করছে। আমি ওর সাথে একমত না। বিতর্ক তৈরির লক্ষ্যে প্রশ্ন করাকে আমি একদম সমর্থন করি না। সঞ্জয়ের উচিত রাহুলের টেস্ট রেকর্ড ভাল করে দেখে মন্তব্য করা। রাহুল অস্ট্রেলিয়ার মাটিতে অভিষেক হওয়ার পরে একটু ধারাবাহিকতার অভাব দেখিয়েছে। কিন্তু পেস বোলিং এর বিরুদ্ধে ও ভাল ক্রিকেটার। অস্ট্রেলিয়াতে শতরান আছে। সঞ্জয় মুম্বইয়ের বাইরে কিছু ভাবতে পারে না।

 

বন্ধ করুন