বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: ডেভিড বুনকে টপকালেন স্মিথ, চলতি সিরিজেই পিছনে ফেলতে পারেন টেলরদের
হাফ-সেঞ্চুরির পর স্মিথ। -ফাইল ছবি।
হাফ-সেঞ্চুরির পর স্মিথ। -ফাইল ছবি।

AUS vs IND: ডেভিড বুনকে টপকালেন স্মিথ, চলতি সিরিজেই পিছনে ফেলতে পারেন টেলরদের

  • প্রথম ইনিংসে শতরান করার পর সিডনি টেস্টের দ্বিতীয় ইনিংসেও হাফ-সেঞ্চুরি করেন স্টিভ।

অস্ট্রেলিয়ার সর্বোচ্চ টেস্ট রান সংগ্রহকারীদের তালিকায় ডেভিড বুনকে টপকালেন স্টিভ স্মিথ। সিডনি টেস্টের দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করার পথে তিনি পিছনে ফেলে দেন প্রাক্তন তারকাকে।

প্রথম ইনিংসে ১৩১ রান করা স্টিভ স্মিথ সিডনির দ্বিতীয় ইনিংসে আউট হন ৮১ রান করে। ফলে ৭৬ টেস্টে তাঁর সংগ্রহ দাঁড়ায় ৬২.০৭ গড়ে সাকুল্যে ৭৪৪৯ রান। তিনি টপকে যান ১০৭ টেস্টে ৪৩.৬৫ গড়ে ডেভিড বুনের করা ৭৪২২ রানের নজির।

অস্ট্রেলিয়ার সর্বোচ্চ টেস্ট রান সংগ্রাহকারীদের তালিকায় নবম স্থানে উঠে আসেন স্মিথ। চলতি সিরিজেই তিনি টপকে যেতে পারেন মার্ক টেলর ও জাস্টিন ল্যাঙ্গারকে। টেলর ১০৪ টেস্টে ৭৫২৫ রান সংগ্রহ করেছেন। ল্যাঙ্গারের সংগ্রহ ১০৪ টেস্টে ৭৬৯৬ রান।

টেস্টে অস্ট্রেলিয়ার হয়ে সবথেকে বেশি ১৩,৩৭৮ রান করেছেন রিকি পন্টিং। তিনি ১৬৮টি টেস্ট খেলেছেন। অ্যালান বর্ডার করেছেন ১৫৬ টেস্টে ১১,১৭৪ রান। তিনি রয়েছেন তালিকার দ্বিতীয় স্থানে। তিন নম্বরে রয়েছেন স্টিভ ওয়া। ১৬৮ টেস্টে তাঁর সংগ্রহ ১০,৯২৭ রান।

তালিকায় পরের তিনটি স্থানে রয়েছেন যথাক্রমে মাইকেল ক্লার্ক (১১৫ টেস্টে ৮৬৪৩ রান), ম্যাথিউ হেডেন (১০৩ টেস্টে ৮৬২৫ রান) ও মার্ক ওয়া (১২৮ টেস্টে ৮০২৯ রান)।

বন্ধ করুন