বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: পিঠের ব্যথায় মাত্র ১০ মিনিট অনুশীলন স্মিথের, প্রথম টেস্টের আগে শঙ্কায় অজি শিবির
স্টিভ স্মিথ। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
স্টিভ স্মিথ। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

Aus vs Ind: পিঠের ব্যথায় মাত্র ১০ মিনিট অনুশীলন স্মিথের, প্রথম টেস্টের আগে শঙ্কায় অজি শিবির

  • এমনিতেই মিনি-হাসপাতালে পরিণত হয়েছে অস্ট্রেলিয়া।

এমনিতেই চোট সমস্যায় জর্জরিত অস্ট্রেলিয়া। তারইমধ্যে অ্যাডিলেডে প্রথম টেস্টের দু'দিন আগে স্টিভ স্মিথের চোট নিয়ে নতুন করে উদ্বেগ তৈরি হল। নেটে মাত্র ১০ মিনিট কাটালেন অস্ট্রেলিয়ার সেরা ব্যাটসম্যান। যা তাঁর পক্ষে অভাবনীয় বিষয়।

আগামী বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) থেকে অ্যাডিলেডে ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট শুরু হচ্ছে। তার আগে আজ (মঙ্গলবার) বিকেলের দিকে অনুশীলন ছিল অস্ট্রেলিয়ার। সেখানে প্রাথমিকভাবে ওয়ার্ম-আপ এবং ফিল্ডিং অনুশীলন করেন স্মিথ। কিন্তু ১০ মিনিট পরেই সাপোর্ট স্টাফদের ডেকে নেন। তারপর ড্রেসিংরুমের দিকে হাঁটা লাগান। সেই সময় তাঁকে বাঁ-হাত নাড়াতে দেখা যায়। তারপর আর নেট সেশনে আসেননি। যা স্মিথের পক্ষে একেবারে অকল্পনীয়। যিনি টেস্টের প্রস্তুতির আগে একেবারে খুঁটিনাটি প্রস্তুতি করেন। দীর্ঘ সময় নেটে কাটান। ব্যাট করেন।

তার জেরে স্বভাবতই উদ্বেগ তৈরি হয়েছে। বিশেষত ডেভিড ওয়ার্নার, অ্যাস্টন অ্যাগর, মিচেল স্টার্ক, জোস হেজেলউড, মোজেস হেনরিকস, উইল পুকোভস্কি, ক্যামেরুন গ্রিন, শন অ্যাবট-সহ অস্ট্রেলিয়ার একাধিক খেলোয়াড় চোট বা কনকাশনের কবলে পড়েছেন। তার মধ্যে স্মিথ ছিটকে গেলে অস্ট্রেলিয়ার কাছে বড়সড় ধাক্কা হবে। স্মিথ নেটে না ফেরার মধ্যেই জো বার্নসের উপর বাড়তি সময় খরচ করেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার। তাঁকে খুঁটিনাটি বিষয় দেখিয়ে দেন।

যদিও বিষয়টিকে খুব একটা বড় করে দেখতে রাজি নয় অজি শিবির। বরং অস্ট্রেলিয়া দলের এক মুখপাত্র জানিয়েছেন, একটি বল ধরার সময় পিঠে লেগে গিয়েছিল স্মিথের। তার জেরে পিঠে হালকা ব্যথা হয়। তাঁকে হালকা ম্যাসাজ করা হচ্ছে। ম্যাচের আগেরদিন স্মিথ অনুশীলন করবেন।

বন্ধ করুন