বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: পন্তের গার্ড মার্ক নষ্ট করতে ১৫ ইঞ্চি স্পাইক লাগত, স্মিথের পাশে ল্যাঙ্গার
অস্ট্রেলিয়ার অনুশীলনে জাস্টিন ল্যাঙ্গার। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
অস্ট্রেলিয়ার অনুশীলনে জাস্টিন ল্যাঙ্গার। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

Aus vs Ind: পন্তের গার্ড মার্ক নষ্ট করতে ১৫ ইঞ্চি স্পাইক লাগত, স্মিথের পাশে ল্যাঙ্গার

  • স্মিথের পাশে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার কোচ।

শুভব্রত মুখার্জি

সাফাই দিয়েছেন। তারপরও ঋষভ পন্তের গার্ড নষ্টের অভিযোগে রীতিমতো বিতর্কের মুখে পড়েছেন স্টিভ স্মিথ। বিভিন্ন মহলে তাঁর সমালোচনা হচ্ছে। সেই বিতর্কে আগেই স্মিথের পাশে দাঁড়িয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। এবার কোচ জাস্টিন ল্যাঙ্গারের দাবি করলেন, সিডনিতে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্টের পঞ্চম দিন স্মিথের বিরুদ্ধে ঋষভের ক্রিজে গার্ডের দাগ নষ্টের যে অভিযোগ করা হয়েছে তা পুরোপুরি ভিত্তিহীন।

সোমবার সিডনিতে পঞ্চম দিনের দ্বিতীয় সেশনে জলপানের বিরতির পর একটি ভিডিয়ো ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায়, পপিং ক্রিজে যেখানে ব্যাটসম্যানরা দাঁড়ান, সেখানে এসে কিছুক্ষণ দাঁড়িয়ে আছেন স্মিথ। তারপর চারদিকে ঘুরে পন্তের গার্ডের জায়গায় স্পাইক জুতো ঘষতে থাকেন, যাতে পন্তের গার্ড উঠে যায়। বারকয়েক জুতো ঘষে চলে যান স্মিথ। তারপর পন্তকে আবার নতুন করে গার্ড নেন। সেই সময় ভারতের প্রতি-আক্রমণে চাপে পড়ে গিয়েছিল। তার জেরে বিতর্ক শুরু হয়। অভিযোগ ওঠে, ইচ্ছাকৃতভাবে পন্তের গার্ড নষ্ট করেছেন প্রাক্তন অজি অধিনায়ক।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিয়ো ভাইরাল হতেই ক্ষোভ উগরে দিয়েছিলেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। স্মিথের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনা হয়। সেই প্রসঙ্গে ল্যাঙ্গার বলেছেন, ‘স্মিথ সম্পর্কে ভিত্তিহীন ও হাস্যকর অভিযোগ শুনছি বিশ্বাস করতে পারছি না। যাঁরা স্মিথকে চেনেন, তাঁরা জানেন, ও মাঝেমধ্যেই নানারকম অদ্ভূত কাজ করে। যা নিয়ে আলোচনা চলে। ও অত্যন্ত চঞ্চল। স্মিথ ক্রিজে যা করেছে, তা ও বেশিরভাগ ম্যাচেই করে থাকে। ও খেলার কথাই ভাবছিল। সিডনিতে যে উইকেটে খেলা হচ্ছিল, তা একেবারে পাটা । ওই পিচ কংক্রিটের মতো শক্ত। এই ক্রিজে দাগ কাটা বা গার্ড নষ্ট করতে হলে বুটের নীচে ১৫ ইঞ্চি লম্বা স্পাইক দরকার।'

বন্ধ করুন