বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: আইপিএলে ব্যর্থ হলেও দেশের জার্সিতে মাঠে ফিরেই শতরান ফিঞ্চ-স্মিথের
শতরানের পর স্মিথ ও ফিঞ্চ। ছবি- টুইটার।
শতরানের পর স্মিথ ও ফিঞ্চ। ছবি- টুইটার।

AUS vs IND: আইপিএলে ব্যর্থ হলেও দেশের জার্সিতে মাঠে ফিরেই শতরান ফিঞ্চ-স্মিথের

  • ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ফ্লপস্টার ম্যাক্সওয়েলও ব্যাট হাতে ঝড় তোলেন ক্রিজে।

আইপিএলে নজর কাড়তে পারেননি। আইপিএলের পর দেশের জার্সিতে মাঠে নেমেই দুরন্ত ব্যাটিং করলেন অ্যারন ফিঞ্চ ও স্টিভ স্মিথ। এমনকি ইন্ডিয়ান প্রিমিয়র লিগে পুরোপুরি ব্যর্থ হওয়া গ্লেন ম্যাক্সওয়েল জাতীয় দলের হয়ে মাঠে ফিরেই দুরন্ত ছন্দে ধরা দিলেন। অন্যদিকে ডেভিড ওয়ার্নার ব্যাট হাতে যথারীতি ধারাবাহিকতা বজায় রাখেন।

ওয়ার্নার আইপিএলে যেখানে শেষ করেছিলেন, ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে শুরু করলেন ঠিক তার পর থেকে। অজি ওপেনার ৫৪ বলে ব্যাক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষমেশ ফিঞ্চের সঙ্গে ওপেনিং জুটিতে ১৫৬ রান যোগ করে আউট হন ডেভিড। সাজঘরে ফেরার আগে ৬টি বাউন্ডারির সাহায্যে ৭৬ বলে ৬৯ রান করেন ওয়ার্নার। তাঁকে লোকেশ রাহুলের দস্তানায় ধরা দিতে বাধ্য করেন মহম্মদ শামি।

অ্যারন ফিঞ্চকে রংচটা দেখিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে। তবে অজি দলনায়ক ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচেই দুরন্ত শতরান করেন। সেই সঙ্গে পাঁচ হাজার রানের ব্যক্তিগত মাইলস্টোনও টপকে যান তিনি। ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২৪ বলে ১১৪ রান করে ক্রিজ ছাড়েন ফিঞ্চ। তাঁকে সাজঘরের পথ দেখান বুমরাহ। ফিঞ্চ ৬৯ বলে হাফ-সেঞ্চুরি ও ১১৭ বলে শতরান পূর্ণ করেন।

রাজস্থান রয়্যালসের হয়ে পরিচিত ছন্দে ধরা দিতে না পারলেও সিডনিতে স্টিভ স্মিথ ক্রিজে এসেই ঝড় তোলেন। তিনি মাত্র ৩৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। ব্যক্তিগত সেঞ্চুরি পূর্ণ করেন ৬২ বলে। শেষমেশ ৬৬ বলে ১০৫ রান করে শামির বলে আউট হন স্মিথ। তিনি ১১টি চার ও ৪টি ছক্কা মারেন।

গ্লেন ম্যাক্সওয়েল গোটা আইপিএলে একটিও ছক্কা হাঁকাতে পারেননি। তবে ভারতের বিরুদ্ধে ক্রিজে এসে প্রথম ওভারেই বল গ্যালারিতে ফেলেন তিনি। শেষমেশ ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৯ বলে টি-২০ সুলভ ৪৫ রানের আগ্রাসী ইনিংস খেলে শামির বলে জাদেজার হাতে ধরা দেন ম্যাক্সওয়েল।

আইপিএলে ফর্মে থাকলেও সিডনিতে খাতা খোলার আগেই চাহালের বলে আউট হন মার্কাস স্টইনিস। মার্নাস ল্যাবুশান ২ রান করে সাইনির বলে উইকেট দেন। অ্যলেক্স ক্যারি ১৭ ও প্যাট কামিন্স ১ রান করে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়া নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ৩৭৪ রান তোলে। ভারতের বিরুদ্ধে ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে এটাই অস্ট্রেলিয়ার সর্বোচ্চ দলগত ইনিংস। এর আগে ২০১৯ সালে মোহালিতে ৬ উইকেটে ৩৫৯ রানই ছিল টিম ইন্ডিয়ার বিরুদ্ধে অজিদের সর্বোচ্চ দলগত সংগ্রহ।

বন্ধ করুন